১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

ভেঙে দেয়া হলো আওয়ামী লীগের ঢাকার ২৭ কমিটি

ভেঙে দেয়া হলো আওয়ামী লীগের ঢাকার ২৭ কমিটি - ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ২৭টি ইউনিট কমিটি। বুধবার রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ঢাকা-১৩ আসনের তিনটি থানা ও আটটি ওয়ার্ড নেতাদের নিয়ে মতবিনিময় সভা থেকে এসব কমিটি ভেঙে দেয়ার সিদ্ধান্ত হয়।

বুধবার বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পদক আজিজুল হক রানা এবং থানা-ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

শেখ বজলুর রহমান বলেন, ‘ঢাকা-১৩ সংসদীয় আসনের অন্তর্গত আটটি ওয়ার্ডের ১২৬ ইউনিট কমিটির মধ্যে অনেকগুলো ভেঙে দেয়া হয়েছে। তবে ঠিক কতটি কমিটি ভাঙা হয়েছে, সেটা এই মুহূর্তে বলা যাবে না। গণনা করে বলতে পরে পারব।’

বৈঠকে অংশ নেয়া ঢাকা মহানগরের এক নেতা বলেন, কোটা সংস্কার আন্দোলনের মধ্যে প্রতিরোধে মাঠে সক্রিয় না হওয়ার অভিযোগে ২৭টি ইউনিট কমিটি বিলুপ্ত করা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ঢাকার যেসব এলাকায় সবচেয়ে বেশি সহিংসতা ও প্রাণহানি হয়েছে, তার মধ্যে মোহাম্মদপুর উল্লেখযোগ্য।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু হামাস আর গাজা শাসন করবে না : দাবি নেতানিয়াহু

সকল