০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

দেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত করতে একযোগে কাজ করতে হবে : ড. রেজাউল করিম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম - সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সরকারের অগণতান্ত্রিক মনোভাব, অপশাসন-দুঃশাসন ও লাগামহীন মূল্যস্ফীতির কারণেই এবারের ঈদ সবার জন্য আনন্দঘন হয়ে ওঠেনি। তাই আগামী দিনের ঈদকে অর্থবহ ও ফলপ্রসূ করতে দেশে সুশাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। তিনি দেশকে ক্ষুধা, দারিদ্র ও অপশাসন মুক্ত করতে সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বুধবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী থানা মধ্য আয়োজিত এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

থানা আমির আবুল কালাম পাঠানের সভাপতিত্বে এবং সেক্রেটারি জুবায়ের হোসাইন রাজনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গুলশান জোন পরিচালক মুহাম্মদ ইয়াছিন আরাফাত, পল্লবী দক্ষিণ আমির আশরাফুল আলম ও পল্লবী উত্তরের আমির সাইফুল কাদের। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ ও থানা কর্মপরিষদ সদস্যবৃন্দ।

ড. রেজাউল করিম বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আযহা কিছু দিন আগেই বিদায় নিয়েছে। পশুপ্রবৃত্তির ওপর নিয়ন্ত্রণ আরোপ করে সুন্দর ও সুকুমারবৃত্তির চর্চাই হলো কোরবানীর প্রকৃত শিক্ষা। তাই পশুর গলায় ছুরি চালানোর আগে নিজের প্রবৃত্তির ওপর ছুরি চালানো জরুরি। তাই একাজে আমরা কতটুকু সফল হয়েছি সে বিষয়ে আত্মসমালোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণের সময় এসেছে।

তিনি কোরবানীর প্রকৃত শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে কাঙ্ক্ষিত পরিবর্তনে একযোগে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, দ্বীন হচ্ছে প্রত্যেক মোমিনের জীবন উদ্দেশ্য। মোমিনের পক্ষে এক মুহূর্তের জন্যও আন্দোলনের বাইরে থাকার সুযোগ নেই বরং প্রতিটি মুহূর্তকে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। ইসলামী আন্দোলনের কর্মীদের জনসম্পৃক্ততা বাড়ানোর কোনো বিকল্প নেই। এজন্য সকল হেকমত, প্রজ্ঞা ও যোগ্যতা যথাযথভাবে কাজে লাগাতে হবে। মানুষকে দ্বীনের পথে আহ্বান করার জন্য কুরআন-সুন্নাহর যথাযথ জ্ঞানসহ সর্বাধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারও নিশ্চিত করতে হবে। তাহলে দ্বীনের বিজয় কেউ ঠেকাতে পারবে না। তিনি দ্বীন বিজয়ের লক্ষ্যে ময়দানে সকলকে সর্বশক্তি নিয়োগ করার আহ্বান জানান।

মিরপুর পশ্চিম থানায় ঈদ পুনর্মিলনী
মিরপুর পশ্চিম থানার উদ্যোগে এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থানা আমির এম আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন- থানা নায়েবে আমির আব্দুর রহমান, সেক্রেটারি আশিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

কাফরুলে জামায়াতের প্রীতি সমাবেশ
রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল দক্ষিণের উদ্যোগে ছাত্র ইসলামী আন্দোলনের সদ্য বিদায়ী দায়িত্বশীলদের নিয়ে এক প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও কাফরুল দক্ষিণ থানার আমির আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- থানার নায়েবে আমির নাজমুল হাসান খান ও থানা সেক্রেটারি মুসআব মুহাইমিন প্রমুখ।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement

সকল