০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

মানবিক কাজে জামায়াত সব সময় জনগণের পাশে আছে : মাওলানা শাহজাহান

চট্টগ্রামে আগুনে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান - ছবি : সংগৃহীত

মানবিক কাজে জামায়াত সব সময় জনগণের পাশে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী জনগণের কল্যাণে কাজ করছে। মানবিক কাজে জামায়াতে ইসলামী সব সময় জনগণের পাশে আছে। একটি নিরাপদ, ইনসাফভিত্তিক ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণই জামায়াতের কর্মতৎপরতার লক্ষ্য।

মঙ্গলবার (২ জুলাই) চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার রিয়াজুদ্দিন বাজারে আগুনে নিহত ও আহতদের পরিবারকে জামায়াতের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সাতকানিয়া উপজেলা আমির মাওলানা কামাল উদ্দীনের সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি তারেক হোসাইনের সঞ্চালনায় ক্ষতিগ্রস্তদের নিয়ে এ মতবিনিময় সভা অনষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শাহজাহান বলেন, চট্টগ্রাম রিয়াজুদ্দিন বাজারে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। প্রিয়জন হারানোর বেদনা কোনোকিছু দিয়েই পূর্ণ হওয়ার নয়। তারপরও আমরা আমাদের অবস্থান থেকে আর্থিক সহায়তা নিয়ে এসেছি, যেন পরিবারগুলো তাৎক্ষণিকভাবে আর্থিক অসহায়ত্বে পড়ে না যায়। পাশাপাশি আমরা আহতদের আশু সুস্থতা কামনা করছি।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম জোনাল টিমের সদস্য জাফর সাদেক, চট্টগ্রাম মহানগরী আমির ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও দক্ষিণ জেলা আমির আনোয়ারুল আলম চৌধুরী, শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসম্পাদক ও চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান।

মুহাম্মদ শাহজাহান বলেন, বাণিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রাম নগরীর অন্যতম বৃহৎ ব্যাবসাকেন্দ্র রিয়াজুদ্দিন বাজার। কিন্তু রিয়াজুদ্দিন বাজারের মতো জনবহুল ও গুরুত্বপূর্ণ ব্যাবসাকেন্দ্রের নিরাপত্তাব্যবস্থা খুবই নাজুক। এই ব্যবসাকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকর ও দ্রুত উদ্যোগ নিতে হবে। রিয়াজুদ্দিন বাজারকে একাদিক ইউনিটে বিভক্ত করে আলাদা আলাদাভাবে নিরাপত্তার ব্যবস্থা রাখতে হবে। তবেই দুর্ঘটনা ঘটার আতঙ্ক থেকে ব্যবসায়ী ও শ্রমিক-কর্মচারীরা নিরাপত্তাবোধ করবে। আমরা সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে আহ্বান জানাই, নিরাপদ ও আতঙ্কমুক্ত কর্মপরিবেশ নিশ্চিত করতে অবিলম্বে কার্যকর উদ্যোগ নিন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement