০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

আর্তমানবতার কল্যাণে জামায়াতের কর্মতৎপরতা অব্যাহত থাকবে : অ্যাডভোকেট জুবায়ের

সিলেটের চামেলীবাগে টিলাধসে নিহতের পরিবারকে মহানগর জামায়াতের আর্থিক অনুদান - ছবি : সংগৃহীত

আর্তমানবতার কল্যাণে জামায়াতের কর্মতৎপরতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

তিনি বলেন, বাংলাদেশের সবুজ ভুখণ্ডে ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণের প্রত্যয়দীপ্ত মজলুম কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামী মানবতার কল্যাণ সাধন করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চায়। তাই যেকোনো দুর্যোগে সাধ্যের সবটুকু সামর্থ নিয়ে আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে জামায়াতের ওপর সীমাহীন জুলুম নিপীড়ন চালানো হয়েছে। শীর্ষ নেতাদেরকে ফাসি দিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু জামায়াতকে তার লক্ষ্য থেকে বিচ্যুত করার ষড়যন্ত্র সফল হয়নি। আর্তমানবতার কল্যাণে জামায়াতের কর্মতৎপরতা ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

তিনি আরো বলেন, সম্প্রতি সিলেট নগরীর চামেলীবাগে মর্মান্তিক টিলাধসে তিনজন নিহত হয়েছে। সরকারের উদাসীনতায় টিলাধসের মৃত্যু ঘটছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

মঙ্গলবার বিকেলে নগরীর মেজরটিলা এলাকায় সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে সম্প্রতি সিলেট নগরীর ৩৫ নম্বর ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় টিলাধসে স্ত্রী-সন্তানসহ নিহত মৃত আব্দুল করিমের পরিবারকে আর্থিক অনুদান প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় নেতারা নিহত আব্দুল করিমের মা জেসমিন বেগম ও বড় ভাই আব্দুল করিমের হাতে ঘর নির্মাণের জন্য নগদ ১ লাখ টাকা আর্থিক অনুদান তুলে দেন। নিহতের মাগফেরাত কামনা করেন।

সিলেট মহানগরীর শাহপরান পূর্ব থানা আমির শামীম আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলাম।

অন্যদেরর মধ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ জসিম উদ্দিন, শাহপরান পূর্ব থানার নায়েবে আমির মাওলানা ফয়জুর রহমান প্রমুখ।

নেতারা বলেন, টিলাধসে একটি পরিবারের তিনজনের মৃত্যুর ঘটনাটি খুবই হৃদয় বিদারক। ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের ঝুঁকি থাকলেও প্রশাসনের পক্ষ থেকে আগে থেকে কার্যকর কোনো ভূমিকা পালন করা হয়নি। পাহাড়ের ওপর ও নিচ থেকে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের দ্রুত স্থানান্তর এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement