০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

বাকশালের পেট থেকে আ’লীগকে মুক্তি দিয়েছিলেন জিয়াউর রহমান : মির্জা আব্বাস

বাকশালের পেট থেকে আ’লীগকে মুক্তি দিয়েছিলেন জিয়াউর রহমান : মির্জা আব্বাস - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে প্রথম সংসদীয় গণতন্ত্র দিয়েছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাকশালের পেট থেকে আওয়ামী লীগকে মুক্তি দিয়েছিলেন।

সোমবার (১ জুলাই) বিকেলে জেলা শহরের রথখোলা এলাকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গাজীপুর জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, কয়েকদিন আগে ওবায়দুল কাদের বলেছেন বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। আমরা বলতে চাই বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায় না। বরং আপনারা দাসখত লিখে দিয়ে ক্ষমতায় টিকে আছেন।

গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, কেন্দ্রীয় নেতা হুমায়ূন কবীর, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মেয়র মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ।

তিনি ভাইদের নামে স্লোগান দেয়া বন্ধ করার অনুরোধ জানিয়ে বলেন, দেশটা খুব খারাপ অবস্থায় আছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেমন অসুস্থ, তেমনি সারা বাংলাদেশ আজ অসুস্থ। বাংলাদেশের চারদিক থেকে বিদেশী শক্তি অক্টোপাসের মতো আমাদের দিকে হাত বাড়িয়ে দিয়েছে। এদের কাছ থেকে আমাদের বাঁচতে হবে। ভাইয়ের নামে স্লোগান দিয়ে এদের কাছ থেকে বাঁচা যাবে না।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, কয়েকদিন আগে ভারত গিয়ে যে চুক্তি করে এসেছেন সে চুক্তি দিয়ে বাংলাদেশের কোনো স্বার্থ হাসিল হয়নি। ভারত আমাদের সারা বাংলাদেশের ৫৪টি নদীর মুখ বন্ধ করে দিয়েছে। ফারাক্কায় বাঁধ দিয়ে আমাদের নদী শুকিয়ে দিয়েছে, পানি নাই। তিস্তা বাঁধ দিয়ে আমাদের পানি বন্ধ করে দেয়া হয়েছে। সে সম্পর্কে কোনো কথাবার্তা নেই। দাসখত দিয়ে যারা ক্ষমতায় থাকতে চায় তারা আজকে দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে নেমেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক রেখেছে। বাংলাদেশের মানুষের ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানান। সমাবেশে গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থানা এবং জেলার বিভিন্ন উপজেলা থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী এ সমাবেশে যোগ দেন।


আরো সংবাদ



premium cement