০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

কবি আসাদ বিন হাফিজের ইন্তিকালে জামায়াতের শোক

কবি আসাদ বিন হাফিজের ইন্তিকালে জামায়াতের শোক - সংগৃহীত

বাংলা সাহিত্যের অন্যতম প্রধান ও ৮০-এর দশকের খ্যাতিমান কবি, লেখক, ইসলামী সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম ব্যক্তিত্ব ও সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক কবি আসাদ বিন হাফিজের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

সোমবার এক শোকবাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, কবি আসাদ বিন হাফিজ ছিলেন প্রথিতযশা, খ্যাতিমান, বিশ্বাসী, বিপ্লবী কবি ও লেখক। তিনি ছিলেন ইসলামী সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের প্রবাদ প্রতীম ব্যক্তিত্ব। মরহুম একাধারে বাংলা সাহিত্যের বিরল সাহিত্য প্রতিভা, বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক, ছড়াকার ও প্রকাশক। তার বহু গ্রন্থ, ইসলামী গান ও কবিতা নতুন প্রজন্মকে ইসলামী চেতনায় উদ্বুদ্ধ করে আত্মপরিচয়ে বলীয়ান করতে সহায়ক হয়েছে। সদা হাসোজ্জল, প্রাণচঞ্চল, সাদামাটা, অতিবিনয়ী ও নিরহংকার কালজয়ী এই সাহিত্য ব্যক্তিত্বের ইন্তিকালে আমরা গভীরভাবে শোকাহত।

আরো বলা হয়, তার মৃত্যুকে ইসলামী সাহিত্য ও সাংস্কৃতিক আন্দোলন এবং অহীভিত্তিক সাহিত্য অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজেই পূরণীয় নয়। নতুন প্রজন্ম তার বিপ্লবী ও আধ্যাত্মবাদী লেখনি থেকে সত্য, সুন্দর ও কল্যাণের পথে চলার প্রেরণা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন মহানগরী উত্তর নেতৃদ্বয়।

নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতের আ’লা মাকাম দানের জন্য মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করেন। তারা তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের সবরে জামিল ধারণের তাওফিক কামনা করেন।


আরো সংবাদ



premium cement