০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

বান্দরবনে ৭ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা জামায়াতের

বাংলাদেশ জামায়াতে ইসলামী। - ছবি : নয়া দিগন্ত

বান্দরবন জেলা শহর থেকে জামায়াতের সাতজন নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (৩০ জুন) দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতি এ নিন্দা জ্ঞাপন করেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘গত ২৭ জুন পুলিশ বান্দরবন জেলা শহর জামায়াতের সাতজন নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। তাদের বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। সম্পূর্ণ বিনা কারণে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ তাদেরকে দুই দিন দুই রাত থানায় আটকে রেখে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে কোর্টে চালান দিয়েছে। কোর্ট জামিন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেছে। আমি সরকারের এই অন্যায় জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, বর্তমান জালিম সরকার গত ১৫ বছর যাবৎ জামায়াতসহ বিরোধীদলের নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। বিনা কারণে বছরের পর বছর বিরোধী দলের নেতা-কর্মীদের কারাগারে আটক রেখে হয়রানি করা হচ্ছে। সরকারের গ্রেফতার আতঙ্কে বিরোধীদলের বহু নেতা-কর্মী ঘরছাড়া হয়েছে। অনেকের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছে। বিনা ভোটের সরকার ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য বিরোধীমতের কণ্ঠ বন্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। এভাবে জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করা যাবে না।

জুলুম-নির্যাতন বন্ধ করে বান্দরবন জেলা শহরের সাতজন নেতা-কর্মীসহ সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement