০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫
`

আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন

- ছবি : সংগৃহীত

জামায়াত কর্মীদেরকে সততা, দক্ষতা, যোগ্যতা ও আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মোবারক হোসাইন।

শনিবার ঝিনাইদহ জেলা জামায়াত আয়োজিত জেলা আমির অধ্যাপক আলী আজম মোহাম্মদ আবু বকরের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি আব্দুল আওয়ালের সঞ্চালনায় বার্ষিক ইউনিয়ন আমির অথবা সভাপতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা আমির অধ্যাপক আলী আজম মোহাম্মদ আবু বকর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা নায়েবে আমির অধ্যাপক মতিয়ার রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে দারস পেশ করেন জেলা কর্মপরিষদ সদস্য মুহাদ্দিস রবিউল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোবারক হুসাইন বলেন, ‘জামায়াত কর্মীদেরকে সততা, দক্ষতা, যোগ্যতা ও আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে। বর্তমান বিশ্বে জ্ঞানগত যোগ্যতা অর্জনের কোনো বিকল্প নেই। সমকালীন রাষ্ট্রনীতি, পররাষ্ট্রনীতি, অর্থনীতি, সমাজনীতি সম্পর্কে ধারণা রাখতে হবে। তথ্য প্রযুক্তি ব্যবহারে দক্ষতা অর্জন করতে হবে। সেইসাথে আমাদের আল্লাহভীরু, সৎ ও যোগ্য হতে হবে। বর্তমান যুগের বিষয়গুলো ইসলামের দৃষ্টিতে ধারণ করতে হবে। কুরআনের জ্ঞানে নিজেদেরকে আলোকিত করতে হবে। আকাইদ ও ফিকহর জ্ঞানে পারদর্শী হতে হবে। সমাজ ও নিজেদেরকে ইসলামের সঠিক জ্ঞানে পরিশুদ্ধ করতে হবে।’

তিনি আরো বলেন, ‘আমাদের কথা-কাজে মিল রেখে চলতে হবে। ভারসাম্যপূর্ণ মেজাজের অধিকারী হতে হবে। হিকমার মাধ্যমে শত্রুর হৃদয়কে জয় করার যোগ্যতা অর্জন করতে হবে। আমাদেরকে দক্ষ সাংগঠনিক যোগ্যতা অর্জন করতে হবে। বেশি বেশি সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে ও সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে হবে। বেকারত্ব দূর করার কাজে নিজেদেরকে সম্পৃক্ত করতে হবে। এতিমের পাশে দাঁড়াতে হবে। সমাজ উন্নয়নে ভূমিকা পালন করতে হবে। সর্বোপরি আল্লাহর সাথে সম্পর্ক বৃদ্ধি করতে হবে এবং রাসূল (সা) ও তার সাহবীদের অনুসারী হতে হবে।’

উল্লেখ্য, সম্মেলনে সহকারী সেক্রেটারি অধ্যক্ষ আব্দুল হাই, সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক আবদুল আলিমসহ জেলা কর্মপরিষদ সদস্য, জেলা/উপজেলা পর্যায়ের দায়িত্বশীল এবং ইউনিয়ন আমির/সভাপতিরা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement