২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডা. আলমগীর প্রবীণদের জন্য হাসপাতাল করতে আমাকে অনুপ্রাণিত করেন : ডা. জাফরুল্লাহ

- ছবি - নয়া দিগন্ত

ডা. খন্দকার আলমগীরের স্মৃতিচারণ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, যারাই আমেরিকায় গিয়েছেন সামান্য পরিমাণ পরিচয় থাকলে তারা নির্ভাবনায় আলমগীর ভাইয়ের অথিতিয়তা গ্রহণ করেছেন। সবসময় তিনি প্রবাসে থাকলেও এদেশের জন্য তার টান ছিল। তিনি প্রবীণদের জন্য হাসপাতাল করার জন্য আমাকে অনুপ্রাণিত করেন। আমি বললাম ঢাকায় জায়গা কোথায় পাবো? তিনি বললেন তুমি আমার জায়গাটা দিয়ে শুরু করো। তিনি তখন মিরপুরে তার জায়গাটা প্রবীণদের জন্য হাসপাতাল নির্মাণের জন্য দান করে দেন।

ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ডা. খন্দকার মোঃ আলমগীরের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ৬ষ্ঠ তলায় মেজর এটিএম হায়দার মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। ডা. মোহাম্মদ আলমগীরের আর্থিক সাহায্যে প্রতিষ্ঠিত ও স্ত্রীর নামে উৎসর্গিত ঢাকাস্থ মিরপুরে গণস্বাস্থ্য কেন্দ্র অবস্থিত 'ডা. খন্দকার মোঃ আলমগীর ও ডা. রোকেয়া আলমগীর প্রবীণ অবাসন' -এর নির্মাণ কাজ শেষ উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।

এসময় মরহুম ডা. খন্দকার মোঃ আলমগীরের স্ত্রী আকতার জাহান আলমগীর ডা. জাফরুল্লাহ চৌধুরীকে অনুদান হিসেবে এক কোটি ১৫ লাখ টাকার চেক প্রদান করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমরা যে প্রবীণ আবাসন করেছি সেটা অত্যাধুনিক। এখানে দুটো জিনিস আছে। যাদের ছেলে-মেয়ে বাইরে থাকে তাদের দেখাশোনা করার জন্য ব্যবস্থা আছে। সেটা ধনী-গরীব উভয় হতে পারে। এখানে ওয়ার্ডও আছে আবার আলাদা রুমও আছে। এদের দেখার জন্য অনেক বেশি নার্সের প্রয়োজন। সেই ব্যবস্থাও আছে। এখানে সুইমিংপুলও আছে। এটা শেষ হতে আরো দু'এক মাসের মত সময় লাগবে।

তিনি বলেন, একজন বৃদ্ধ অসুস্থ হলে কোথায় যাবেন? সেজন্য এখানে সকল প্রকার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এটা একটি সর্বাধুনিক প্রচেষ্টা। এখন আউটডোর ও ফিজিউথেরাপী শুরু হয়েছে। কিন্তু বয়োবৃদ্ধ রোগী রাখা শুরু করতে পারব আগামী ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস থেকে।

ডা. চৌধুরী বলেন, আলমগীর ভাই বাইরে থেকেও যে আমাদের প্রবীণদের কথা চিন্তা করেছেন, সেজন্য আজকে আমরা তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তাকে ধন্যবাদ জানাচ্ছি।

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চলনায় স্মরণসভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ডা. আলমগীরের সহধর্মিণী আকতার জাহান আলমগীর, ভাষানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।


আরো সংবাদ



premium cement