২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

নৌ ও বিমান বাহিনী মানুষের আস্থার প্রতীক : প্রধান উপদেষ্টা

- ছবি : ইউএনবি

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনী আবারো দেশের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনী দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ফলে তারা আবারও দেশের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

প্রধান উপদেষ্টা বিমানবাহিনী সদর দফতরে 'নৌবাহিনী ও বিমানবাহিনী নির্বাচনি পর্ষদ-২০২৪' উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলে তিনি।

তিনি বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনী দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ফলে তারা আবারো দেশের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

পদোন্নতি পর্ষদের উদ্বোধনকালে প্রধান উপদেষ্টা ছাত্র-জনতার বিপ্লবে সৃষ্ট বাংলাদেশে সবাইকে স্বাগত জানান। তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের।

তিনি আরো স্মরণ করেন স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর শহীদসহ সব বীর সেনাদের।

এ সময় প্রধান উপদেষ্টা পদোন্নতির জন্য কর্মকর্তাদের পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলি, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযুক্ততার ওপর গুরুত্বারোপ করতে নির্বাচনি পর্ষদের সদস্যদের নির্দেশনা দেন।

তাছাড়া সামরিক জীবনের বিভিন্ন কর্মকাণ্ডে যোগ্য নেতৃত্ব প্রদানে সফল কর্মকর্তাদের পদোন্নতির জন্য নির্বাচন করার নির্দেশনা দেন। এই পদোন্নতি পর্ষদে বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন, কমান্ডার ও লেফটেন্যান্ট কমান্ডার এবং বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন, উইং কমান্ডার ও স্কোয়াড্রন লিডার পদবির যোগ্য কর্মকর্তারা পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

প্রধান উপদেষ্টাকে স্বাগত জানান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান এবং বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন।

এ সময় নৌবাহিনী ও বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়নবিষয়ক বিশেষ সহকারী, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং প্রতিরক্ষা সচিব উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সিলেটে বর্ণিল আয়োজনে দৈনিক নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন টঙ্গীতে পরিত্যক্ত গুদামের ছাদ ধসে নিহত ১, আহত ২ প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত নয়া দিগন্ত জামালপুরে নয়া দিগন্তের ২ দশক পূর্তি উৎসব সখীপুরে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা বিশিষ্টজনের দুর্গাপুরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে কলেজছাত্রীর অনশন কর্মসংস্থান সৃষ্টি অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য : নাহিদ বাংলাদেশীদের জন্য ই-ভিসা চালু করবে থাইল্যান্ড বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের উপর উঠে গেল চলন্ত গাড়ি, আহত ৩ ফুটবলের ভেতর মিলল ২ কোটি টাকার হেরোইন নারায়নগঞ্জে বিএনপি নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

সকল