২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

কোর্ট থেকে লুকিয়ে নিয়ে কারাগারে নয়া দিগন্ত পড়তাম : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী - ছবি : নয়া দিগন্ত

কারাগারের সময়ের স্মৃতিচারণ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, কারাগারে নয়া দিগন্ত নিষিদ্ধ ছিল। তাই কোর্টে এলে পকেটে ভাঁজ করে লুকিয়ে নিয়ে কারাগারে গিয়ে নয়া দিগন্ত পড়তাম।

রোববার রাজধানীর ইস্কাটনে বিয়াম মিলনায়তনে দৈনিক নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কালো-গুমোট পরিবেশেও নয়া দিগন্ত আমাদের কিছুটা আলো দেখিয়েছে। সকাল হলেই অপেক্ষায় থাকতাম নয়া দিগন্ত কী লিখেছে, সত্য তথ্য পেতাম এই দৈনিক থেকে।

আমি নয়া দিগন্তের নানা প্রবন্ধ পড়েছি, ছোট কিন্তু চমৎকার জানিয়ে তিনি বলেন, যতটুকু লড়াই সংগ্রাম করে সংবাদ প্রকাশ করা যায়, ততটুকু করেছে নয়া দিগন্ত।

গত ১৫ বছর কী অদ্ভুদ একটা জমিদারী শাসন দেখেছি আমরা, কিছু লিখলে জায়গা কারাগারে বা অদৃশ্য হতো। এত চাপের মধ্যেও নয়া দিগন্ত সত্য লিখতো জানিয়ে তিনি বলেন, নয়া দিগন্ত সত্য লিখতো বলেই আমার আজ আলোর মুখ দেখতে পারছি দুনিয়া কাঁপানো আন্দোলনের মধ্য দিয়ে।

এদিকে বেলা ১১টার দিকে বিয়াম মিলনায়তনে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন নয়া দিগন্তের অনলাইনের সাব-এডিটর মুফতি আবু সাঈদ।

উদ্বোধনী বক্তব্য দেন নয়া দিগন্তের ভারপ্রাপ্ত সম্পাদক সালাহউদ্দিন বাবর।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত আছেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, নির্বাহী সম্পাদক মাসুমুর রহমান খলিলীসহ আরো অনেকে।


আরো সংবাদ



premium cement
ওসমানীনগরে গাড়ি চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বিদেশী বিনিয়োগকারীদের আগ্রহী করে কর্মসংস্থান সৃষ্টি করতে চায় অন্তর্বর্তী সরকার : নাহিদ ইসলাম ভুটানকে ৭ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ ধুনটে নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘আ’লীগ তরুণ প্রজন্মের হাতে বই না দিয়ে অস্ত্র-মাদক তুলে দিয়েছে’ সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার নয়া দিগন্ত শুধু একটি পত্রিকাই নয়, এটি প্রতিবাদ : ড. মঈন খান বাংলা একাডেমির নতুন সভাপতি আবুল কাসেম ফজলুল হক বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠনের প্রস্তাবনা মন্ত্রণালয়ে ফেনীতে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গণঅভ্যুত্থানে মানবতাবিরোধী অপরাধ : সাবেক ২০ মন্ত্রী-উপদেষ্টাকে হাজিরের নির্দেশ

সকল