২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

‘২৮ অক্টোবরের হত্যাকাণ্ড ছিল দেশ ও জাতিসত্তাবিরোধী ষড়যন্ত্র’

প্রধান অতিথির বক্তব্যে আমির মোহাম্মদ সেলিম উদ্দিন - ছবি : নয়া দিগন্ত

২৮ অক্টোবরের পৈশাচিক হত্যাকাণ্ডের মাধ্যমে আওয়ামী-বাকশালীরা তাদের হত্যার রাজনীতিতে নতুন মাত্রা যোগ করে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জাতিসত্তায় আঘাত করেছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন।

আজ শনিবার রাজধানীর মিরপুরস্থ রূপনগর কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর উত্তর থানা শাখা আয়োজিত এক সহযোগী সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেলিম উদ্দিন বলেন, ‘২০০৬ সালের ২৮ অক্টোবর রাজপথে নারকীয় হত্যাকাণ্ড নিছক কোনো বিচ্ছিন্ন ঘটনা বা হত্যাকাণ্ড ছিল না। এ হত্যাকাণ্ডের মাধ্যমেই আমরা আমাদের দেশের ওপর কার্যত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। ক্ষমতায় অধিষ্ঠিত হয় একটি আধিপত্যবাদী ও সাম্রাজ্যবাদী শক্তির দোসর সেবাদাস সরকার। তিনি দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় জামায়াতের সকল স্তরের জনশক্তিকে সবসময় সতর্ক থাকার আহ্বান জানান।’

তিনি বলেন, ‘বিগত ১৭ বছরে আওয়ামী লীগ বিচার বিভাগ, ব্যাংক-বীমাসহ অর্থনৈতিক প্রতিষ্ঠান, জনপ্রশাসন ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়েছে। নতুন বাংলাদেশ বিনির্মাণে ছাত্র-জনতার দাবি ছিল একটা বৈষম্যহীন ইনসাফপূর্ণ রাষ্ট্র গড়ার। জামায়াতে ইসলামী দেশকে একটি ইসলামি কল্যাণ রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে।’

সমাবেশে থানা আমির মনিরুল ইসলাম মৃধার সভাপতিত্বে ও সেক্রেটারি রফিকুল ইসলাম রিমনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ও মিরপুর জোন পরিচালক মাহফুজুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহ আলী থানা আমির ডা. মাঈন উদ্দিন ও থানা নায়েবে আমির এম এম লিয়াকত আলী প্রমুখ।


আরো সংবাদ



premium cement