২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

অস্ট্রেলিয়া থেকে দেশের পথে মির্জা ফখরুল

সিডনি আর্ন্তজাতিক বিমানবন্দরে মির্জা ফখরুল - নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অস্ট্রেলিয়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার ঢাকায় অবতরণের কথা রয়েছে।

এ তথ্য নিশ্চিত করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, সিডনি আর্ন্তজাতিক বিমানবন্দরে মহাসচিবকে অভ্যর্থনা জানিয়েছেন অস্ট্রেলিয়া বিএনপি নেতারা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর অস্ট্রেলিয়ার নেতাতের দেখে অনেক আনন্দিত হন। গত ১৭ বছরে প্রবাস থেকে আন্দোলন-সংগ্রামে ভূমিকার জন্য ধন্যবাদ জানান তিনি।

শায়রুল কবির খান বলেন, ভোটাধিকার ফিরে পাওয়া পর্যন্ত আন্দোলন ও কুটনৈতিক তৎপরতা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল।

এর আগে গত ১১ অক্টোবর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হন মির্জা ফখরুল। বড় মেয়ে ডা. শামারুহ মির্জা ও তার পরিবারের সাথে অবকাশ কাটাতে তিনি অস্ট্রেলিয়া যান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বড় মেয়ে ডা. শামারুহ মির্জা চিকিৎসাবিজ্ঞানী। ২০০৬ সাল থেকে তিনি স্থায়ীভাবে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরাতে বাস করছেন। পাশাপাশি তিনি নারী অধিকার সংগঠক হিসেবেও পরিচিত।


আরো সংবাদ



premium cement
ছিনতাইয়ের অভিযোগে আটক পুলিশ কনস্টেবলকে গণপিটুনির পর থানায় হস্তান্তর চুয়াডাঙ্গার মহিলা লীগের নেত্রী অস্ত্রসহ আটক রাজনীতির বাইরে থেকে আসা সংস্কারের বাস্তবতার সাথে অনেক অমিল থাকে : গয়েশ্বর মাগুরায় আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধের ইতিহাস কোনো দলের একক নয়’ ইন্দোনেশিয়া উপকূল থেকে দেড় শতাধিক রোহিঙ্গা উদ্বাস্তু উদ্ধার : জাতিসঙ্ঘ লেবাননে ইসরাইলি বিমান হামলায় ৩ গণমাধ্যমকর্মী নিহত ‘বিপ্লব সংবিধান মেনে হয় না’ ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ অস্ট্রেলিয়া থেকে দেশের পথে মির্জা ফখরুল কমলাপুরে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত, ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

সকল