২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

বুলবুল ও সেলিম ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তরের আমির পুননির্বাচিত

বুলবুল ও সেলিম ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তরের আমির পুননির্বাচিত - ফাইল ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল এবং ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন আগামী ২০২৫-২৬ সেশনের জন্য পুনরায় নির্বাচিত হয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত পৃথক সম্মেলনে সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়েছেন তারা।

১৮ অক্টোবর বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সম্মেলনে আট হাজার ভোটার ২০২৫-২০২৬ সেশনের জন্য ঢাকা মহানগরী দক্ষিণের আমির নির্বাচনে ভোট প্রদান করেন। পুরুষ ও মহিলা রুকনরা প্রত্যক্ষ ও গোপন ব্যালটে ভোট প্রদান করেন। একইভাবে গত ১৩ অক্টোবর একইস্থানে সম্মেলনে ১০ হাজার ভোটার ঢাকা মহানগরী উত্তরের আমির নির্বাচনের ভোট প্রদান করেন। জানা যায়, জামায়াতের সব ধরনের নির্বাচন গণতান্ত্রিক পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ব্যক্তিই নির্বাচিত হন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী নেতৃত্ব নির্বাচনে কোনো প্রার্থী থাকেন না। কেউ পদপ্রত্যাশী হলে তিনি অযোগ্য বলে বিবেচিত হবেন।

ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নুরুল ইসলাম বুলবুল ১৯৯৮-২০০০ সালে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ছিলেন। ছাত্রজীবন শেষে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অবিভক্ত ঢাকা মহানগরীর সেক্রেটারি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ সেশনে তিনি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির হিসেবে দায়িত্ব পালন করেন।
ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন ২০০৪-২০০৫ সালে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ছিলেন। ছাত্রজীবন শেষ করে তিনি দিগন্ত টেলিভিশনের অন্যতম উদ্যোক্তা হিসেবে ভূমিকা রাখেন এবং ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৮-২০১১ সাল পর্যন্ত রমনা থানা আমির, ২০১২-২০১৬ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি, ২০১৭-২০২৪ সাল পর্যন্ত কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির হিসেবে দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা চীন, রাশিয়া ও ইরানের লেবানন-গাজায় সংঘাত নিরসনে কাতারি কর্মকর্তাদের সাথে বৈঠক ব্লিংকেনের স্থলভাগে আঘাতের পর গতি কমল ঘূর্ণিঝড় দানার ব্রিক্স সম্মেলনে উঠে আসছে ভূ-রাজনৈতিক আকাঙ্ক্ষা ও পাশ্চাত্যের সাথে প্রতিদ্বন্দ্বিতা ঘূর্ণিঝড় দানা : যেসব জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা ফিলিপাইনে ঘূর্ণিঝড় ট্রামির আঘাতে কমপক্ষে ২৬ জনের মৃত্যু ফিলিস্তিনিদের জন্য আরো সাড়ে ১৩ কোটি ডলারের সহায়তা ঘোষণা যুক্তরাষ্ট্রের ঘূর্ণিঝড় দানা : সবশেষ যা জানাল আবহাওয়া অফিস ইসরাইলি সৈন্য প্রত্যাহার হলে যুদ্ধবিরতিতে রাজি হামাস রাষ্ট্রপতির অপসারণে কি সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে? কাশ্মিরে ভারতের ২ সৈন্য নিহত

সকল