২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

দুর্নীতি দমনে ডিজিটাইজেশনকে গুরুত্ব দিতে প্রধান উপদেষ্টার আহ্বান

অধ্যাপক মুহাম্মদ ইউনূস - ফাইল ছবি

দুর্নীতি দমনে ডিজিটাইজেশনের ওপর গুরুত্ব দিয়েছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস।

সোমবার (২১ অক্টোবর) ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সাথে এক বৈঠকে এ বিষয় তুলে ধরেন তিনি।

বৈঠকে দ্রুত ডিজিটাল পদ্ধতি গ্রহণে তাৎক্ষণিক পদক্ষেপের ওপর গুরুত্বারোপ করা হয়।

এছাড়াও বৈঠকে বৃহত্তর ঢাকা অঞ্চলের সব সরকারি কর্মকর্তাদের ই-রিটার্ন পোর্টালের মাধ্যমে কর দাখিল বাধ্যতামূলক করা এবং করপোরেশনগুলোকে প্রতিষ্ঠানের সর্বত্র ই-রিটার্ন গ্রহণে উৎসাহিত করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় ডিজিটাইজেশনের বিষয়ে দেশব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালুর সিদ্ধান্ত নেয়া হয় এবং ‘ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো’ প্রকল্পের মাধ্যমে এনবিআরকে ডিজিটাইজড করে বিনিয়োগের পরিবেশ উন্নত করার দিকে নতুন করে মনোনিবেশ করতে বলা হয়।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে, বৈঠকে নেয়া অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে- সরকারি সংস্থাগুলোর মধ্যে আন্তঃসংযোগ নিশ্চিত করা এবং ভূমি সম্পর্কিত জনসেবার জন্য সম্পূর্ণ ডিজিটাইজেশন রোডম্যাপ এবং বাস্তবায়নের সময়সীমা।

সভায় প্রধান উপদেষ্টার মুখ্য সচিব সিরাজ উদ্দিন মিয়া, এনবিআর চেয়ারম্যান আবদুর রহমান খান, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ এস এম সালেহ আহমেদ, বিডা ও বেজার নির্বাহী চেয়ারম্যান চৌধুরী আশিক মাহমুদ বিন হারুন উপস্থিত ছিলেন।

ইউএনবি


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল