২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’

প্রধান অতিথির বক্তব্যে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ - ছবি : নয়া দিগন্ত

সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি বলেন, সাকিব-মাশরাফি বাংলাদেশের ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ, ক্রিকেটে তাদের অনেক অবদান রয়েছে, সেটা আমরা স্বীকার করি। কিন্তু তাদের বিরুদ্ধে নানা অভিযোগও রয়েছে, তাই তাদের প্রতি সহানুভূতি দেখানোর সুযোগ নাই।

আজ শনিবার বিকেল ৩টায় কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার মাথিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদয়ন স্পোর্টিং ক্লাবের উদ্যোগে মিনি ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর ফাইনাল ম্যাচ শেষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবু হানিফ বলেন, ‘রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। জুলাই বিপ্লবের পরও গণমাধ্যমে ফ্যাসিবাদের দোসরদের আধিপত্য রয়েছে। গণমাধ্যম সংস্কারের প্রথম ধাপ হবে গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দোসরদের বিদায় করা। এখনো নিউজে স্বৈরাচারের গুণগান দেখা যায়। এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। জুলাই আন্দোলনে যারা ছাত্রদের বিপক্ষে ছিল তাদের বিরুদ্ধেও তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।’

তিনি বলেন, ‘বর্তমান সরকার জনগণের সরকার, এ সরকারকে জনগণ ক্ষমতায় বসিয়েছেন, ফলে সরকারের কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। বর্তমানে জিনিসপত্রের দাম বেশি হওয়ায় সাধারণ মানুষ খুবই কষ্ট পাচ্ছেন। জিনিসপত্রের দাম না কমলে, জনগণ সরকারের প্রতি বিরক্ত হতে পারেন, এমনকি বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে না পারলে এ সরকারের জনসমর্থনও কমবে। সরকারের উচিত এখনই বাজার নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ নেয়া। সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রে দাম বাড়ায়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে দাম কমে আসবে।’

দানাপাটুলী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবু তাহের ও উদ্বোধন করেন ফেরদৌস আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব অধিকার পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, গণঅধিকার পরিষদ কিশোরগঞ্জ জেলার যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, মোস্তফা আল মামুন, মোমিন উদ্দিন জনি, হুমায়ুন আহমেদ, রিপন রাজ, পায়েল চৌধুরী, সোহাগ মিয়া, হাসান আহমেদ রমজান প্রমুখ।


আরো সংবাদ



premium cement