১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

শহীদ পরিবার থেকে ২ জনকে উপদেষ্টা করার দাবি নুরের

যাত্রাবাড়ীতে জুলাই বিপ্লবে আহত ও নিহতদের জন্য দোয়া ও স্মৃতিচারণ সভায় নুরুল হক নুর - ছবি : নয়া দিগন্ত

শহীদ পরিবার থেকে দু’জনকে উপদেষ্টা করার দাবি জানিয়েছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। তিনি বলেন, আমরা শুনেছি নতুন করে উপদেষ্টা নিয়োগ করা হবে। উপদেষ্টা পরিষদে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের পরিবারকে মূল্যায়ন করতে হবে। শুক্রবার বিকালে যাত্রাবাড়ী দনিয়া কলেজে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত জুলাই বিপ্লবে আহত ও নিহতদের জন্য দোয়া ও স্মৃতিচারণ সভায় এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, ছাত্র-জনতার এ আন্দোলনে যাত্রাবাড়ীর মানুষ অগ্রণী ভূমিকা পালন করেছেন। এখানে কোনো নেতা ছিল না, সাধারণ মানুষই এখানে নেতৃত্ব দিয়েছেন। যাত্রাবাড়ীর মানুষ বুলেটের সামনে যেভাবে প্রতিবাদ করেছেন তা এ আন্দোলনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে।

তিনি বলেন, শহীদ পরিবারের খোঁজ না নিয়ে কেউ কেউ সচিবালয়ে নিয়োগ নিয়ে ব্যস্ত, নতুন দল গঠন নিয়ে ব্যস্ত। এ শহীদদের ত্যাগ নিয়ে কাউকে রাজনীতি করতে দেয়া হবে না। ইতোমধ্যে দেখেছি এ সরকারের কেউ কেউ আওয়ামী লীগকে পুনর্বাসনের চেষ্টা করছেন, তারই ধারাবাহিকতায় আওয়ামী লীগের নেতাদের জামিন দেয়া হচ্ছে। ছাত্র-জনতার আন্দোলনের নির্দেশ দাতা শেখ হাসিনাকে ফিরিয়ে ফাঁসি দিতে হবে। আওয়ামী ফ্যাসিবাদকে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসনের সুযোগ দেয়া যাবে না।

দলের সাধারণ সম্পাদক মো: রাশেদ খাঁন বলেন, গণঅভ্যুত্থানের মাস্টারপ্লেস এ যাত্রাবাড়ী। এখানে যারা আন্দোলন করেছেন, এরা প্রত্যেকে এক একজন মাস্টারমাইন্ড। এখানকার হিরোরা আন্দোলন না করলে গণঅভ্যুত্থান হত না। আমাদের শহীদদের মায়েরা অভিযোগ করছেন, হত্যাকারীদের গ্রেফতার করা হচ্ছে না। তারা গণহত্যার মাস্টারমাইন্ড শেখ হাসিনার ফাঁসি চান। আমরা সরকারকে বলব শহীদ পরিবারকে সম্মানিত করুন। তাদের ত্যাগের কারণেই আজকে আপনারা সরকারে।

গণঅধিকার পরিষদ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দীনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিলের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাজমুল হাসান, মহানগর দক্ষিণের সভাপতি অর্নব হোসাইন, সাধারণ সম্পাদক মুজাহিদ, যুব অধিকার পরিষদ মহানগর দক্ষিণের সভাপতি হিরণ প্রমুখ।

অনুষ্ঠানে যাত্রাবাড়ী এলাকায় শহীদ পরিবারের পক্ষ থেকে অনেকেই বক্তব্য রাখেন, সবাই ছাত্র-জনতার হত্যার দায়ে শেখ হাসিনার ফাঁসির দাবি করেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement