১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক মন্ত্রী রাজ্জাক ও ফারুক কারাগারে

- ছবি : বাসস

সাবেক কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্ণেল (অব.) ফারুক খানের জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: আলী হায়দারের আদালত পৃথক দুই হত্যা মামলায় তাদের কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় রাজ্জাককে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের রমনা জোনাল টিমের পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আরিফ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এছাড়া বিএনপির কর্মী মকবুল হত্যা মামলায় রিমান্ড শেষে ফারুককে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক নাজমুল হাছান তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। পরে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে আদাবর ও নিউমার্কেট থানার পৃথক দুই হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। শুনানি শেষে তাকে গ্রেফতার দেখানো হয়।

এর আগে, গত ১৪ অক্টোবর রাত পৌনে ৮টার দিকে রাজধানীর ইস্কাটন এলাকা থেকে আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে ডিবি পুলিশ। এছাড়া ওই দিন দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা থেকে র‌্যাব-১ ফারুককে গ্রেফতার করে। পরদিন গত ১৫ অক্টোবর আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যে কারণে দেশে ফিরছেন না সাকিব জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন কোরীয় উপদ্বীপের উত্তেজনা নিরসনে চীনের ‘রাজনৈতিক নিষ্পত্তির’ আহ্বান মধ্যপ্রাচ্যে সাহায্যের জন্য যুক্তরাজ্যের দাতব্য সংস্থাগুলোর জরুরি আবেদন তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে রিভিউ আবেদনে ১০ যুক্তি কালিগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৫ সিলেটে যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে স্বাগত জানাতে নেতাকর্মীর ঢল মুন্সীগঞ্জে অস্ত্রসহ ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার দূরবর্তী সতর্ক সঙ্কেত নামানোর নির্দেশ, হতে পারে বৃষ্টি

সকল