১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

গুম-খুনের সংস্কৃতি বন্ধ শহীদদের রক্তের দাবি : সালাউদ্দিন আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন, গুম-খুনের মূলহোতা যারা তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। দেশ থেকে চিরদিনের জন্য গুম-খুনের সংস্কৃতি বন্ধ করতে হবে। এটি জাতির দাবি, ৫ আগস্টের বিপ্লবের দাবি, শহীদদের রক্তের দাবি।

মঙ্গলবার গুম কমিশনের প্রধান সাবেক বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সালাউদ্দিন আহমেদ বলেন, আমি গুম কমিশনে উপস্থিত হয়েছিলাম, যাতে করে আমার গুমের বিষয়টা অফিসিয়ালভাবে লিপিবদ্ধ করতে পারি। আমার গুমের বিষয়ে আপনারা (সাংবাদিকরা) সবই জানেন। ২০১৫ সালের মার্চ মাসের ১০ তারিখ রাত ৯টা থেকে সাড়ে ৯টার দিকে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে আমাকে উত্তরার একটি বাসা থেকে তুলে নিয়ে যায়। সেখান থেকে নেয়ার পর ৬১ দিন গুম ছিলাম। এরপর আমাকে অন্য একটি দেশে পাচার করে। এ বিষয়ে বিস্তারিত বলেছি।

তিনি বলেন, গুম কমিশনে এইগুলো তুলে ধরবো। এ বিষয়ে তাদের কতটুকু এখতিয়ার আছে, আমার জানা নেই। আমি তাদের জানিয়েছি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে মামলা করবো।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপ্রধান শেখ হাসিনার নির্দেশে জিয়া আহসান, বেনজীর ও তারেক সিদ্দিকী গুম-খুন করেছেন। এরাসহ গুম-খুনের মূলহোতা যারা তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে।

তিনি বলেন, যারা পাশের দেশে পালিয়ে আছে, তাদের আইনের আওতায় আনার দায়িত্ব সরকারের। কিভাবে আনবে সেটি আইনে আছে।


আরো সংবাদ



premium cement
৯৩.৪০ শতাংশ পাস নিয়ে শীর্ষে মাদরাসা বোর্ড, কারিগরিতে ৮৮.০৯ এমডি ছাড়া চলছে রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংক ঈশ্বরগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সুহার্তো এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মির্জাপুর ক্যাডেট কলেজে সবাই জিপিএ ৫ সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারিক কার্যক্রম শুরু ১৭ অক্টোবর আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের প্রস্তাব চরমোনাই পীরের সাবেক বাণিজ্যমন্ত্রীর সিন্ডিকেট ভেঙে দিতে হবে : জামায়াত আমির আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ বাংলাদেশী জেলেকে ফেরত কৃঙ্গাঙ্গ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা কমলার খুলনায় অপসারিত কাউন্সিলর অনুসারীদের মানববন্ধন পণ্ড

সকল