১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

বিএনপির নির্বাহী কমিটির পদ খোয়ালেন রবি

শেখ রবিউল আলম রবি - ছবি : নয়া দিগন্ত

বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির সাংগঠনিক পদ স্থগিত করেছে বিএনপি। এ সংক্রান্ত একটি চিঠি রবিকে দেয়া হয়েছে।

সোমবার বিএনপির কেন্দ্রীয় দফতর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

দীপ্ত টিভির কর্মকর্তা হত্যার ঘটনায় রবির নাম উঠে আসে। এর প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিলো বিএনপি। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রবির সকল সাংগঠনিক পদ স্থগিত থাকবে বলে জানানো হয় চিঠিতে।

এতে আরো বলা হয়, গত ১১ অক্টোবর রবিকে শোকজ নোটিশ দেয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়। পরবর্তীতে শেখ রবি যে জবাব দিয়েছেন, তা সন্তোষজনক না হওয়ায় সকল সাংগঠনিক পদ স্থগিত করা হলো।

এর আগে, বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্টে বাড়ি নির্মাণ ও ফ্লাট ভাগাভাগি নিয়ে জমির মালিক ও প্লিজেন্ট প্রোপার্টিজ (প্রা.) লি. নামে একটি ডেভেলপার কোম্পানির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দ্বন্দ্বের জেরে ডেভেলপার কোম্পানি, জমির মালিক ও ভবনের অন্যান্য মালিকের মধ্যে ভাঙচুর ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান তামিম। পরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

নিহত তামিমের বাবা প্রকৌশলী সুলতান আহমেদ জানান, চুক্তি অনুযায়ী পাঁচটি ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও ডেভেলপার কোম্পানি মাত্র আমাদের দু’টি ফ্ল্যাট হস্তান্তর করে। বাকি তিনটির মধ্যে একটি ফ্ল্যাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এক কর্মকর্তার শ্বশুরের কাছে বিক্রি করে প্লিজেন্ট প্রোপার্টিজ। এর জেরেই প্রাণ গেল তামিমের।

এ ঘটনায় নিহত তামিমের বাবা সুলতান আহমেদ রাজধানীর হাতিরঝিল থানায় ১৬ জন এজহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ১১ থেকে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement

সকল