১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

সরকারে বদল হলেও মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি : গয়েশ্বর

বক্তব্য রাখছেন গয়েশ্বর চন্দ্র রায় - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারে বদল হয়েছে। কিন্তু তুমি-আমি একই আছি, যা ছিলাম আমরা। তবে জনগণের ভাগ্যের কোনো পরির্বতন হয়নি।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ‘বিএনপির ভূমিকা প্রতিপাদ্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, মানুষের অধিকারের জন্য দীর্ঘ ১৬ বছর যারা খুন-গুম, সন্তানহারা-পিতৃহারা-মাতৃহারা হয়েছে, সবাই আছেন। শুধু মাঝখানে শেখ হাসিনা নেই।

‘১/১১ তে বিরাজনীতিকরণ মধ্য দিয়ে ১৬টি বছর অতিক্রান্ত করার পরও এখনো সংস্কার শব্দটি সবার মুখে মুখে। কিসের সংস্কার?’

তিনি বলেন, সৃষ্টিকর্তা মানুষের কল্যাণের জন্য পৃথিবী তৈরি করেছেন। আমরা মানুষ সুখে-শান্তিতে থাকার জন্য প্রকৃতিকে দখল করছি। এর ফলে প্রকৃতির যে ভারসাম্য, সেটি হারিয়েছে ফেলছে মানুষের মাধ্যমে।

বিএনপির নীতিনির্ধারক বলেন, পরিবেশ দূষণ অশিক্ষিত মানুষ করে না। এর জন্য কিন্তু দারিদ্রতা দায়ী নয়। বৈশ্বিক হিসেবে বলা যায়, বায়ুর কোনো নির্ধারিত সীমানা নেই, দূষণ কোন জায়গা থেকে সৃষ্টি হয়, সেটি কোথায় গিয়ে পৌঁছায়, তা আমি-আপনি নির্ধারণ করতে পারব না।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।


আরো সংবাদ



premium cement
ইসলামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশোমন দিবস পালিত মোহাম্মদপুরে ডাকাতি : জড়িতদের ৫ জন বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য ইসরাইলিদের দেশত্যাগ বেড়েছে ৩ গুণ প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা আশুলিয়ায় শিল্পখাতে অস্থিতিশীলতা সৃষ্টির অভিযোগে গ্রেফতার ১৬ লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহত ১৩, আহত ৩৬ শহীদ সায়মনের স্ত্রী শামিমার সুখ নিমিষেই ছেয়ে যায় বিষাদে ইসরাইলের চাপ সত্ত্বেও জাতিসঙ্ঘ শান্তিরক্ষীরা লেবাননে থাকবে আগামী দিনের বাংলাদেশ হবে ইসলামের : মতিউর রহমান আকন্দ নিখোঁজের এক দিন পর ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার বৈরুত থেকে নিহত ইরানি জেনারেলের লাশ উদ্ধার

সকল