১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

সমঅধিকারের জন্য নয় বরং ইসলাম প্রদত্ত ন্যায্য অধিকার আদায়ে সোচ্চার হতে হবে : নুরুন্নিসা সিদ্দিকা

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগের সেক্রেটারি নুরুন্নিসা সিদ্দিকা বলেছেন, ‘রাসূল (সা:)-কে ব্যক্তিগত ও সামষ্টিক পর্যায়ে পরিপূর্ণ অনুসরণ করা আমাদের কর্তব্য। সমাজ বিনির্মাণে যুগে যুগে নারী সাহাবীরা ব্যাপক ভূমিকা রেখেছেন। মুসলিম নারীদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে। ঘুণে ধরা এ সমাজকে মেরামত করার জন্য রাসূলুল্লাহ (সা:)-এর আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই। সমঅধিকারের জন্য নয় বরং ইসলাম প্রদত্ত নায্য অধিকার আদায়ের জন্য নারীদেরকে আরো বেশি সচেতন ও সোচ্চার হওয়ার আহ্বান জানান।’

তিনি আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মহিলা বিভাগ আয়োজিত সিরাতুন্নবী (সা:) আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে প্রাণ দিয়েছেন তাদের এ আত্মদান যেন বৃথা না যায় এজন্য সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে। এক্ষেত্রে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

ঢাকা মহানগরী উত্তরের মহিলা বিভাগের সেক্রেটারি সুফিয়া জামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ভাইস-প্রিন্সিপাল তাহমিনা ইয়াসমিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক উম্মে নওরিন এবং সমাজসেবক খন্দকার আয়েশা সিদ্দিকা।

এছাড়াও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি আমেনা বেগম ও জলি ইয়াসমিনসহ মহানগরীর কর্মপরিষদ ও শূরা সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের শিক্ষিকা, ডাক্তার এবং অন্যান্য পেশাজীবী, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব এ সভায় অংশ নেন।

সভায় বক্তরা বলেন, ‘ইসলাম বিদ্বেষীরা মনে করেন, ইসলামী সমাজব্যবস্থা কায়েম হলে প্রগতিশীল নারীদের ঘরে আবদ্ধ করে রাখা হবে, যা একান্ত ভুল ধারণা। এটা এ ধরনের অপপ্রচার। ইসলামের স্বর্ণযুগের নারীদের অবদানের কথা স্মরণ করে বক্তারা পাশ্চাত্য সভ্যতায় নারীদের বিষয়ে যে ধারণা রয়েছে সে ধারণা থেকে বেড়িয়ে আসার আহ্বান জানান।

আলোচনা সভায় সমঅধিকারের জন্য নয় বরং ইসলাম প্রদত্ত নায্য অধিকার আদায়ের জন্য নারীদেরকে আরো বেশি সচেতন ও সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, রিদওয়ান শিল্পী গোষ্ঠীর শিশু শিল্পী, আবৃতিকার ও শিল্পীদের সুরের মূর্ছনায় অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। অনুষ্ঠান শেষে বিগত সময়ে সিরাত (সা:) উপলক্ষে সর্বস্তরের নারী ও শিশুদের ১০টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত প্রতিযোগিতার প্রায় এক শ’ একজন প্রতিযোগীকে ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ প্রদান করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
চেষ্টা’র উদ্যোগে ফেনীতে বন্যাপরবর্তী গৃহস্থালী সামগ্রী বিতরণ অপরাধ করে শাস্তি এড়ানোর সুযোগ নেই : আইজিপি ছাত্র-জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান : শামসুজ্জামান দুদু মঠবাড়িয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪ ফরিদপুরে মদ পান করে ২ কলেজছাত্রীর মৃত্যু ৫০ বছরের মধ্যে সাহারা মরুভূমিতে প্রথম বন্যার বিরল দৃশ্য কুয়াকাটায় মাছের ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার ক্ষতি বাংলাদেশ থেকে গার্মেন্টসের ক্রয়াদেশ সরে যাচ্ছে ভারতসহ বিভিন্ন দেশে গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল চীনের সাথে পাল্লা দিতে ভারতের নতুন কৌশল বিভাজনের রেখা দিয়ে সম্প্রীতির জাগ্রত চেতনাকে বিভক্ত করা যাবে না : রিজভী

সকল