১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময়

চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময় - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েনের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে চট্টগ্রাম জামায়াতের প্রতিনিধি দল। আজ শুক্রবার নগরীর হোটেল রেডিসন ব্লুতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন শুরুতেই জামায়াত প্রতিনিধি দলকে স্বাগত জানান। মতবিনিময়কালে তিনি বাংলাদেশের সাথে সুদীর্ঘ সম্পর্ক জোরদারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। চীনা রাষ্ট্রদূত আর্থ-সামাজিক উন্নয়ন, গণতন্ত্রকে শক্তিশালীকরণসহ সামগ্রিক বিষয়ে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন।

চীন একটি বৃহৎ জাতি হিসেবে বিশ্ব শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি, রাজনৈতিক স্থিতিশীলতা, বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে জামায়াতের পক্ষ থেকে সহযোগিতা প্রত্যাশা করা হয়। তিনিও তার সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও বর্তমান আন্তর্জাতিক পরিস্থিতিতে বাংলাদেশ ও চীনের পারস্পরিক আস্থা আরো বাড়ানো এবং সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা আরো গভীর করা, যাতে দু’দেশের উন্নয়ন, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা এবং উন্নয়নশীল দেশগুলোর সাধারণ স্বার্থ রক্ষা করা যায়। জামায়াত নেতারা দু’দেশের জনগণের মধ্যে নিবিড় এবং বিস্তৃত আলাপ-আলোচনা আদান-প্রদানের মাধ্যমে চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নতির আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহছানুল্লাহ ভুঁইয়া, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির, সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য, নগর নায়েবে আমির ড. আ জ ম ওবায়েদুল্লাহ, মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, নগর সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইসরাইল প্রতিক্রিয়া জানালে ইরান কী করতে পারে? সাতক্ষীরায় মোদির দেয়া মুকুট উদ্ধার করতে পারলে পুরস্কার দেবে পুলিশ কারাগারে নোবেল শান্তি পুরস্কার পাওয়া ৫ বিশ্বব্যাপী কর্মী ছাঁটাই করছে টিকটক চট্টগ্রামে বিএনপি ও জামায়াত নেতাদের সাথে চীনা রাষ্ট্রদূতের বৈঠক ডিমকে অত্যাবশ্যকীয় খাদ্য হিসেবে ঘোষণার আহ্বান প্রাণিসম্পদ উপদেষ্টার পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন

সকল