১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

রাষ্ট্র সংস্কারে গঠিত কমিশনকে কোরআন অনুসরণ করে সংস্কার করতে হবে : ড. মাসুদ

রাষ্ট্র সংস্কারে গঠিত কমিশনকে কোরআন অনুসরণ করে সংস্কার করতে হবে : ড. মাসুদ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, রাষ্ট্র সংস্কারে গঠিত কমিশনকে কোরআন অনুসরণ করে সংস্কার করতে হবে।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে রাজধানীর শান্তিপুর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বাংলাদেশ জামায়াতে ইসলামী খিলগাঁও জোনের ইউনিট সভাপতি-সেক্রেটারি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গণহত্যাকারী, হত্যার নিদের্শদাতা, হত্যাকাণ্ড চালাতে সহায়তা করা, দুর্নীতিবাজ আওয়ামী লীগের মন্ত্রী, এমপি ও তাদের দোসরদের আটক করেই জামিন দেয়া জনগণের সাথে তামাশার শামিল।

খিলগাঁও জোন পরিচালক মাওলানা ফরিদুল ইসলামের সভাপতিত্বে ও খিলগাঁও-মুগদা থানা আমির মাহমুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে ড. মাসুদ আরো বলেন, অপরাধীদের আটক করেই জামিন দিয়ে দেয়া কখনো ন্যায় বিচার প্রতিষ্ঠা করা নয়। কার স্বার্থে বা কোনো স্বার্থে আটকের পরই জামিন হচ্ছে তা অন্তর্বর্তীকালীন সরকারকে প্রকাশ করার আহ্বান জানাতে হবে।

তিনি বলেন, ছাত্র-জনতার রক্তের সাথে বেইমানী করলে জামায়াত-শিবির লাগবে না আদালত পাড়ায় শহীদ ও আহত বহু পরিবার রয়েছে তারাই বাধ্য হবে গণহত্যাকারী, হত্যার নিদের্শদাতা, হত্যাকাণ্ড চালাতে সহায়তা করা, দুর্নীতিবাজ আওয়ামী লীগের মন্ত্রী, এমপি ও তাদের দোসরদের জামিন বাতিল করে কারাগারে পাঠাতে হবে। অতিতে জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের নেতাকর্মীকে যতদিন রিমাণ্ডে রাখা হয়েছে ততদিন আওয়ামী লীগের নেতাদের কারাগারেও রাখা হচ্ছে না। এই বৈষম্য কেন প্রশ্ন রেখে ড. মাসুদ বলেন, আমরাও চাই ন্যায় বিচার প্রতিষ্ঠা হোক। জামিনযোগ্য মামলায় জামিন লাভ করুক। কিন্তু আটক করেই জামিন চাওয়া মাত্র জামিন! এটা কখনো ন্যায় বিচার হতে পারে না। এটা কেবলই একটি দল বা গোষ্ঠীকে বিশেষ সুবিধা দেয়া।

এর আগে শুক্রবার সকালে সবুজবাগ পূর্ব থানা আমির মো: রওশন জামানের সভাপতিত্বে ও সেক্রেটারি ফাইজুর রহমানের সঞ্চলনায় সবুজবাগ পূর্ব থানা কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশে স্থায়ী শান্তির জন্য ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার কোনো বিকল্প নাই। মানুষের তৈরি তন্ত্রমন্ত্রে রচিত সংবিধান কেবলমাত্র ক্ষমতাসীনদের জন্য রচিত হয়, দেশের নাগরিকদের জন্য নয়। মানুষের তৈরি মতবাদে সমাজে কখনো শান্তি প্রতিষ্ঠা হয়নি, হবেও না। সেজন্য রাষ্ট্র সংস্কারে গঠিত সংস্কার কমিশনকে কোরআন অনুসরণ করে সংস্কার করতে হবে। নয়তো দেশের মানুষের কাঙ্ক্ষিত নতুন বাংলাদেশ গঠিত হবে না। আবারো অতিতের লুটপাটকারী, দুর্নীতিবাজ, দখলবাজদের হাতে বাংলাদেশ চলে যাবে। যাদের তারা মানুষের অধিকার প্রতিষ্ঠা হয়নি তাদেরকে আর দেশের নেতৃত্বে আনা যাবে না, আসতে দেয়া হবে না। সেজন্যই আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াতে ইসলামী চায় দেশে ইসলাম প্রতিষ্ঠা হোক। ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ হোক। এজন্য জামায়াতে ইসলামী নিজেদের দলগত চাওয়া-পাওয়ার হিসাব করবে না। জাতি ও দেশের স্বার্থের হিসাবই করবে জামায়াতে ইসলামী।

ড. মাসুদ উপস্থিত কর্মীদের উদ্দেশে বলেন, একটি দলের প্রাণ হচ্ছে কর্মী। কর্মীদের রাজনৈতিক শিষ্টাচার, মূল্যবোধ, মানবিকতা, নৈতিকতা ও আদর্শ সৃষ্টি হয় নেতাদের থেকে। কিন্তু যেই দলের প্রধানসহ নেতারা চোর, খুনি, দুর্নীতিবাজ, লুটেরা, দখলদ্বার সেই দলের কর্মীও ঠিক নেতার মতই হয় এবং হবে। জামায়াতে ইসলামীর নেতারা চুরি করে না, লুটপাট করে না, চাঁদাবাজি, সন্ত্রসী, দখলদারিত্ব করে না। যার ফলে জামায়াতে ইসলামীর কর্মীরাও নেতাদের মতোই মানবিক, নৈতিকতা সম্পূর্ণ ও আদর্শবান হয়ে থাকে। জামায়াতে ইসলামীর রাজনৈতিক অন্যতম কর্মসূচি হচ্ছে নাগরিকদের আদর্শ মানুষ হিসেবে তৈরি করা। কারণ এই নাগরিক থেকেই নেতা তৈরি হবে, দেশ ও জাতির নেতৃত্ব দিবে। জনগণের জানমালের পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারবে কেবল বাংলাদেশ জামায়াতে ইসলামী। এটি দুর্নীতিবাজ, লুটেরা, সন্ত্রাসীরা সবচেয়ে ভালো বুঝে এবং জানে ও বিশ্বাস করে। সেজন্যই তারা চায় না ইসলাম প্রতিষ্ঠা হোক, জামায়াতে ইসলামী দেশ পরিচালনা করুক। কারণ জামায়াতে ইসলামী ক্ষমতা গেলে তারা আর অপকর্ম করতে পারবে না। এজন্যই তারা জামায়াতে ইসলামীকে নিয়ে নানা রকম ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে। তাদের সকল অপপ্রচার জনগণকে সাথে নিয়ে আগামীতেও রুখে দিতে তিনি উপস্থিত কর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইসরাইল প্রতিক্রিয়া জানালে ইরান কী করতে পারে? সাতক্ষীরায় মোদির দেয়া মুকুট উদ্ধার করতে পারলে পুরস্কার দেবে পুলিশ কারাগারে নোবেল শান্তি পুরস্কার পাওয়া ৫ বিশ্বব্যাপী কর্মী ছাঁটাই করছে টিকটক চট্টগ্রামে বিএনপি ও জামায়াত নেতাদের সাথে চীনা রাষ্ট্রদূতের বৈঠক ডিমকে অত্যাবশ্যকীয় খাদ্য হিসেবে ঘোষণার আহ্বান প্রাণিসম্পদ উপদেষ্টার পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন

সকল