০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

নতুন বাংলাদেশে ধর্মে ধর্মে কোনো বিভেদ-ঘৃণার রাজনীতি থাকবে না : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি - নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৫ আগস্ট অসুর শক্তিকে পরাজিত করে নতুন বাংলাদেশ গড়ার সুযোগ তৈরি হয়েছে। যেখানে ধর্মে ধর্মে কোনো বিভেদ ও ঘৃণার কোনো রাজনীতি থাকবে না।

আজ বুধবার দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

গত ১৫ বছর হিন্দু সম্প্রদায়ের ওপর আওয়ামী লীগ নির্যাতন করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি যদি ভবিষ্যতে ক্ষমতায় আসে, তাহলে হিন্দুদের ওপর নির্যাতনের প্রতিটি ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হবে এবং সুষ্ঠু বিচার নিশ্চিত করা হবে।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের আট দফার বিষয়ে বিএনপির পক্ষ থেকে ইতিবাচক পদক্ষেপ নেয়া হবে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, গত ৫ আগস্ট অসুর শক্তির পরাজয় হয়েছে। পূজা উদযাপনের বিষয়ে বিএনপির সকল নেতৃবৃন্দকে নিয়ে সব অঞ্চলের মণ্ডপে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আজকে একটা সুযোগ তৈরি হয়েছে নতুন বাংলাদেশ নির্মাণের।

বিদেশী কিছু গণমাধ্যম অপপ্রচার চালিয়ে দেশের ধর্মীয় সম্প্রীতি নষ্টের ষড়যন্ত্র করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, কিছু বিদেশি মিডিয়া বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, যা একেবারেই গ্রহণযোগ্য নয়। রাজনৈতিক কারণে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছিল, তবে তা সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষতি করতে পারেনি।

মির্জা ফখরুল এ সময় বিএনপি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়কে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান।


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ যুবক গ্রেফতার শেখ হাসিনাসহ ১১ জনের বিরুদ্ধে গুমের শিকার সাবেক সেনা কর্মকর্তা হাসিনুরের অভিযোগ দিনে দুপুরে মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির চেষ্টা, বোমা উদ্ধার নোয়াখালীতে হত্যা মামলার আসামি যুবলীগ নেতা গ্রেফতার চুয়াডাঙ্গায় বিএনপি নেতাসহ ৭ জনকে কুপিয়ে যখম বুড়িচংয়ে সীমান্তে অনুপ্রবেশকালে ভারতীয় নাগরিক আটক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে দুদকের মামলা কুয়াকাটায় ধরা পড়ল ৪৬ কেজি ওজনের পাখি মাছ দেড় দশকে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি প্রধান উপদেষ্টার বাসভবনে সেনাবাহিনী জড়ো হয়নি, গুজব ছড়ানো হয়েছে সংসদের নিম্নকক্ষ ভেঙে দিলেন জাপানের প্রধানমন্ত্রী

সকল