০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সবপক্ষের সাথে আলোচনা করে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে : উপদেষ্টা নাহিদ

- ছবি : সংগৃহীত

সবপক্ষের সাথে আলোচনা করে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে জানিয়ে তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, সাংবাদিকদের সাথে দাসসুলভ আচরণের সুযোগ নেই।

তিনি বলেন, সম্পাদক ও মালিকরাই ওয়েজ বোর্ডের বিরোধিতা করেন। অনেক প্রতিষ্ঠান এখনো বেতন ঠিকমতো দেয় না আর বেতন ছাড়া পেশাদারিত্ব থাকে না। ওয়েজ বোর্ডসহ বেতনের বিষয়টি নিশ্চিত করতে হবে।

আজ সোমবার গণমাধ্যম সংস্কার নিয়ে জাতীয় প্রেস ক্লাবে এক গোলটেবিল আলোচনায় অংশ নিয়ে নাহিদ ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, সবপক্ষের সাথে আলোচনা করে পরামর্শের ভিত্তিতে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে। শুধু মালিক ও সম্পাদক পক্ষের সাথে নয়, মাঠ পর্যায়ে সাংবাদিকদের সাথে ধাপে ধাপে আলোচনা করা হবে।

তথ্য উপদেষ্টা বলেন, তরুণদের মধ্যে সাংবাদিকতায় আসার আগ্রহ হারিয়ে যাচ্ছে, বাড়ছে হতাশা। সাংবাদিকতাকে পেশাদার করার চেষ্টা করা হবে।

জুলাই বিপ্লব সাংবাদিকদের জন্য বড় কেস স্টাডি উল্লেখ করে তিনি বলেন, এই অভ্যুত্থানে গণমাধ্যমের কী ভূমিকা ছিল, তা নিবিড়ভাবে আলোচনা করতে হবে। সাংবাদিকরা কেন পেশাদারিত্বের সাথে কাজ করতে পারেন না, তা পর্যালোচনা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
‘স্বৈরাচারের ১৬ বছর’ শিরোনামের কার্টুন প্রদর্শনী শুরু আগামীকাল ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৯ স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী ভোলায় যৌথ-বাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল সবচেয়ে বেশি বয়সে নোবলে জয় কক্সবাজার সমুদ্রে নিখোঁজের ৪ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার সপ্তাহের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী প্রবণতা

সকল