০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

সংলাপে সব দল অন্তর্বর্তীকালীন সরকারকে পূর্ণ সমর্থন দিয়েছে : মাহফুজ আলম

বক্তব্য রাখছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম - ছবি : ইউএনবি

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, গতকাল শনিবার প্রধান উপদেষ্টার সাথে সংলাপে সব রাজনৈতিক দল অন্তর্বর্তীকালীন সরকারকে আন্তরিকভাবে সমর্থন দিয়েছে।

প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে রাজনৈতিক দলগুলোর দীর্ঘ সংলাপ শেষে শনিবার রাতে সাংবাদিকদের তিনি বলেন, ‘সব রাজনৈতিক দল সরকারকে সমর্থন দিয়েছে। তারা এটিকে তাদের নিজস্ব সরকার হিসেবে বিবেচনা করছে।’

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দুপুর আড়াইটায় এ সংলাপ শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলে। সংলাপে প্রধান রাজনৈতিক দলগুলো যোগ দেয়।

মাহফুজ বলেন, সংলাপে সরকার রাজনৈতিক দলগুলোর কাছ থেকে প্রস্তাব চেয়েছে এবং বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।

তিনি বলেন, ছয়টি সংস্কার কমিশন রয়েছে এবং নির্বাচনের প্রস্তুতির বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। এ সংলাপ অব্যাহত থাকবে।

এক প্রশ্নের জবাবে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, ছয়টি সংস্কার কমিশন ডিসেম্বর মাসে তাদের প্রতিবেদন দাখিল করবে, তখন সংস্কার কর্মসূচি নিয়ে ঐক্যমতে পৌঁছানো হবে।

‘সেই ঐকমত্যের ওপর সময়সীমা নির্ভর করছে’ জানিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনসহ নির্বাচনকেন্দ্রিক প্রস্তুতির কাজ একইসাথে এগিয়ে যাবে।

সংলাপে নির্বাচন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, জনপ্রশাসন পুনর্বিন্যাস ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা হয়।

প্রধান উপদেষ্টা এসব উদ্বেগ নিরসনে তার সরকারের উদ্যোগ সম্পর্কে রাজনৈতিক দলগুলোকে জানান এবং তারা সবাই সহযোগিতার অঙ্গীকার করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement