০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর

আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেনে, আমরা স্পষ্ট করে প্রধান উপদেষ্টাকে বলতে চাই, আওয়ামী লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে। মানুষের অধিকার হরণকারী ও গণহত্যাকারীদের বিচারের আগে কোনো কাজই করতে দেবার সুযোগ আছে বলে দেশের জনগণ মনে করে না বিধায় বিচার ছাড়া তাদের পুনর্বাসিত হওয়ার প্রশ্নই আসে না।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুর আড়াইটায় চুয়াডাঙ্গার কেদারগঞ্জস্থ আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে চুয়াডাঙ্গা জেলা জামায়াত আয়োজিত রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ অপরাধ করেছে বলেই পালিয়ে গেছে। আওয়ামী লীগ জাতীয়ভাবে অপরাধী হিসেবে সাব্যস্ত হয়েছে বলেই তারা আজ প্রকাশ্যে চলাফেরা করতে পারছে না। আমরা সকল মানুষের অধিকারের স্বীকৃতি দিতে চাই। কিন্তু যারা অন্যায় করেছে, জুলুম করেছে, খুন করেছে, গুম করেছে, আয়নাঘরে অত্যাচার করেছে তাদের বিচার হওয়া ছাড়া পুনর্বাসিত হওয়ার কোনো সুযোগ নেই।

জেলা আমির জনাব মো: রুহুল আমিনের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আসাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মোবারক হোসাইন।
উপস্থিত ছিলেন আঞ্চলিক টিম সদস্য ড. আলমগীর বিশ্বাস, কুষ্টিয়া জেলা আমির অধ্যাপক আবুল হাশেম, মেহেরপুর জেলা আমির মাওলানা তাজউদ্দীন খান, ইসলামী ছাত্রশিবিরের চুয়াডাঙ্গা জেলা সভাপতি হাফেজ মোহসিন এমদাদুল্লাহ জামেন, চুয়াডাঙ্গা জেলা নায়েবে আমির মাওলানা আজিজুর রহমান ও সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদ পারভেজ রাসেল প্রমুখ।

অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, উপদেষ্টা পরিষদ সংস্কারের চেষ্টা করছে, কিন্তু অপরাধী লোকগুলোকেও সংস্কার করতে হবে। শুধু বদলী করে সংস্কার করলে হবে না, তাদের অপরাধের শাস্তি পেতে হবে। অপরাধী লোকগুলোকে বদলী করে পুনর্বাসন করা যাবেনা বরং অপরাধীদের চাকরি থেকে বাদ দিয়ে ভালো লোকদের আনতে হবে। প্রয়োজনে সকল সেক্টরে নতুন করে নিয়োগ দিতে হবে।

রাষ্ট্র সংস্কার বিষয়ে তিনি বলেন, সংস্কারের প্রয়োজনে যতটুকু সময়ের প্রয়োজন ততটুকু নিবেন। তবে অনির্দিষ্ট সময় পর্যন্ত এটা চলতে পারে না। অতীতে দেখা গেছে সময় লম্বা করতে করতে নিজেরাই দল গঠন করেছে। কেউ ভিন্নভাবে ক্ষমতায় থেকে গেছে অথবা সামরিক শাসন জারী করেছে।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, এখন আর আপনাদের ওপর কোনো চাপ নেই বিধায় আপনারা হক কথাটি নির্ভয়ে লিখবেন। আল্লাহর বিধান চালু করার জন্য আপনাদেরও ভূমিকা থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মোবারক হোসাইন বলেন, ‘পৃথিবীর ইতিহাসে আন্দোলনের মাধ্যমে অনেক স্বৈরাচারী শাসনের অবসান ঘটেছে। কিন্তু এভাবে পালিয়ে যাবার মতো ঘটনা বাংলাদেশে একটাই ঘটেছে। গণবিপ্লবের মাধ্যমে একটা আবহ তৈরি হয়েছে। এ সুযোগকে কাজে লাগিয়ে মানুষের চাওয়া পাওয়া পূরণে রুকনদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে যুবদলের লিফলেট বিতরণ নোয়াখালীতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত খালেদা জিয়াকে হত্যাচেষ্টায় শেখ হাসিনার নামে মামলা রামুর রাশেদ হত্যাকাণ্ডের প্রধান আসামি মোতাহের গ্রেফতার রাবি প্রেসক্লাবের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন ‘হাসিনা সরকারের আমলে দেশে কোনো নির্বাচন হয়নি’ আরো জনশক্তি রফতানিতে মালয়েশিয়ার সহযোগিতা চান রাষ্ট্রপতি মুজিবুল হক চুন্নুকে অবাঞ্ছিত ঘোষণা করার আহ্বান রাশেদ খানের মাওলানা মামুনল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলার রায় ১৪ অক্টোবর ‘আগামীর বাংলাদেশ হবে সম্প্রীতির বাংলাদেশ’ আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর

সকল