০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই : মাওলানা আবদুল হালিম

কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই : মাওলানা আবদুল হালিম - ছবি : নয়া দিগন্ত

কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেছেন, জামায়াতকে যারা নিষিদ্ধ করেছিল, তারা গত ৫ আগস্ট জনগণের ভয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছে। আল্লাহর মেহেরবানীতে জামায়াত সমহিমায় জনগণের আস্থা ও ভালবাসা নিয়ে ন্যায় ও সত্য প্রতিষ্ঠায় সংগ্রাম চালিয়ে যাচ্ছে। 

শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৮টায় কেন্দ্রীয় সংগঠনের নির্দেশনার আলোকে ২০২৫-২০২৬ কার্যকালের জন্য নেত্রকোনা জেলা জামায়াতের আমির নির্বাচনের লক্ষে নেত্রকোনা পাবলিক হলে আয়োজিত এক রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, আওয়ামী লীগ দীর্ঘ সাড়ে ১৫ বছর দেশে অপরাজনীতি করেছে এবং এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সকল চক্রান্ত-ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। জামায়াতে ইসলামী সবসময়ই ঐক্যের পক্ষে ভূমিকা পালন করে আসছে। 

তিনি রুকনদের উদ্দেশে বলেন, দ্বীন প্রতিষ্ঠায় মুয়াজ্জিনের ভূমিকা পালন করতে হবে। সকল মানুষকে কল্যাণের দিকে আহ্বান করতে হবে। আত্মগঠন, জনশক্তির মানোন্নয়ন, পরিবার গঠন এবং মানবসেবা ও সমাজকল্যাণমূলক তৎপরতায় রুকনগণকে সক্রিয় ও একনিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। 

এর আগে রুকনগণ (পুরুষ ও মহিলা) জেলা জামায়াতের আমির নির্বাচনের লক্ষে গোপন ব্যালটে প্রত্যক্ষভাবে ভোট প্রদান করেছেন। জেলা জামায়াতের আমির

অধ্যাপক মাওলানা সাদেক আহমাদ হারিছের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক মাওলানা মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, জেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক মাওলানা এনামুল হক এবং ময়মনসিংহ জেলা জামায়াতের আমির জনাব আব্দুল করিম। 

বিশেষ অতিথির বক্তব্যে জনাব মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘আল্লাহ জালেমদের অবকাশ দেন সংশোধনের জন্য। যারা অবকাশ পাওয়া সত্ত্বেও সংশোধিত হয় না, আল্লাহ তাদের ধ্বংস করে দেন। আওয়ামী লীগ দেশের মানুষের ওপর সীমাহীন জুলুম করেছিল। এখন তারা পালাতে বাধ্য হয়েছে। ৫ আগস্টের পরে আমাদের দায়িত্ব বহুগুণে বেড়ে গেছে। আমাদের প্রতি দেশের মানুষের প্রত্যাশা বেড়েছে। মানুষের এই প্রত্যাশা পূরণে জামায়াতের রুকনদের জাগতিক ও নৈতিক যোগ্যতা বাড়াতে হবে।’ 

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
খালেদা জিয়াকে হত্যাচেষ্টায় শেখ হাসিনার নামে মামলা রামুর রাশেদ হত্যাকাণ্ডের প্রধান আসামি মোতাহের গ্রেফতার রাবি প্রেসক্লাবের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন ‘হাসিনা সরকারের আমলে দেশে কোনো নির্বাচন হয়নি’ আরো জনশক্তি রফতানিতে মালয়েশিয়ার সহযোগিতা চান রাষ্ট্রপতি মুজিবুল হক চুন্নুকে অবাঞ্ছিত ঘোষণা করার আহ্বান রাশেদ খানের মাওলানা মামুনল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলার রায় ১৪ অক্টোবর ‘আগামীর বাংলাদেশ হবে সম্প্রীতির বাংলাদেশ’ আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর অনির্দিষ্টকালের অপেক্ষা নয়, রোহিঙ্গা সঙ্কটের আন্তর্জাতিক সমাধান চান ড. ইউনূস সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে অপহরণ মামলা

সকল