০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘আবু সাঈদের মতো শহীদদের আত্মত্যাগ নতুন বাংলাদেশ বৃথা যেতে দেবে না’

প্রধান অতিথির বক্তব্যে মোনায়েম মুন্না - ছবি : নয়া দিগন্ত

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আবদুল মোনায়েম মুন্না বলেছেন, গণঅভ্যুত্থানে শহীদ আবু সাঈদসহ অসংখ্য ছাত্র-জনতার রক্তদানের মধ্য দিয়ে বাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়েছে । ছাত্র-জনতার গণআন্দোলনে শহীদ হওয়া পরিবারদের অবদান এবং আবু সাঈদের মতো শহীদদের আত্মত্যাগ যেন কখনো বৃথা না যায়। জাতির মুক্তির সংগ্রামে যারাই শহীদ হয়েছেন, নতুন বাংলাদেশ তাদের শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

আজ বুধবার বিকেলে বরিশাল শিল্পকলা একাডেমিতে এক যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার মূল চেতনা- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারভিত্তিক বাংলাদেশ বিনির্মাণের নতুন পথযাত্রায় জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের দিক-নির্দেশনামূলক এই যৌথ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

মুন্না বলেন, বাংলাদেশের সবচেয়ে নির্যাতিত ও নিপীড়িত দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দীর্ঘ সাড়ে ১৭ বছর ধরে সংগ্রামের পর আমরা এ দুঃশাসন থেকে ফ্যাসিবাদের হাত থেকে মুক্তি পেয়েছি। হাসিনা চলে গেছে, হাসিনা পালিয়ে গেছে।

তিনি বলেন, অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফেরানোর জন্য সরকারের কাছে দাবি জানাই। দলের সবার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি।

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কখনো একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে না বলে মন্তব্য করেন মোনায়েম মুন্না।

তিনি আরো বলেন, সব ধর্মের মানুষকে সাথে নিয়ে কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে যাচ্ছে বিএনপি । তিনি বলেন, ফ্যাসিস্টরা যেন আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।

যুবদল সভাপতি বলেন, পরাজিত পতিত শক্তি শারদীয় দুর্গাপূজাকে ঘিরে অপতৎপরতা শুরু করেছে। হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার চক্রান্ত যাতে কেউ করতে না পারে, সে বিষয়ে বিএনপির নেতাকর্মীরা সার্বক্ষণিক সজাগ দৃষ্টি রাখবে।

বরিশাল দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খানের সভাপতিত্বে এবং বরিশাল বিভাগীয় যুবদলের সাবেক সহ-সভাপতি এইচ এম তসলিম উদ্দিন ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কামরুল আহসান , বরিশাল উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মোর্সেদ মাসুদের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান ও কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন তারেক প্রমুখ।


আরো সংবাদ



premium cement