০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বৈরাচার হাসিনাকে ক্ষমতায় থাকতে ‘র’ সহযোগিতা করেছে : রিজভী

- ছবি - নয়া দিগন্ত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, স্বৈরাচার শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে সহযোগিতা করেছে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’।

আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘বৈষম্যবিরোধী আন্দোলনে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা রিকশাচালক সাইফুল ইসলামকে নতুন রিকশা প্রদান করে আমরা বিএনপি পরিবার’। রিকশাটি কিনতে অর্থসহযোগিতা করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি।

রিজভী বলেন, শেখ হাসিনার উপহার গণতন্ত্রের কথা বললে হাত-পা ভেঙে দেয়া, গুম খুনের শিকার হওয়া। শেখ হাসিনার গুম থেকে এমপি, ওয়ার্ড কাউন্সিলার পর্যন্ত কেউ রেহাই পাননি। এগুলো সব করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে। এত দুর্নীতি-লুটপাট করেছেন যে কাউকে টু-শব্দ পর্যন্ত করতে দেননি ।

‘শেখ হাসিনা হয়তো জানতেন কোনোদিন পালিয়ে যেতে হতে পারে তার, তাই তিনি তার কাছের আত্মীয় ও লোকদের দিয়ে টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে।’

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগ, শেখ হাসিনা ছাত্রলীগকে ব্যবহার করে মেধাবীদের প্রাণ নিতেন- এমন মন্তব্য করে বিএনপির মুখপাত্র বলেন, শেখ হাসিনা মেধাবীদের কখনো পছন্দ করতে না, তারা ছাত্রলীগকে দিয়ে মেধাবীদের প্রাণ নিতেন। কারণ মেধাবী দেশ চালাবে এটা হাসিনার পছন্দ নয়।

“শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে পার্শ্ববতী দেশ ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ সহযোগিতা করেছেন। ভারতের গোয়েন্দা সংস্থার ওপর তিনি নির্ভরশীল ছিলেন। তিনি মানতেন তাকে ‘র’ ক্ষমতায় টিকিয়ে রাখবে। এ জন্য কেউ ভারতের বিরুদ্ধে টু-শব্দ করলে তার রক্ষা ছিল না।”

অন্তর্বতী সরকারের প্রতি প্রশ্ন তুলে তিনি বলেন, আপনাদের ভয় কিসে? আপনারা এখনো হাসিনার দোসরদের কেন ধরছেন না? পদচ্যুত করছেন না? ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিলুপ্ত করেছে না কেন? এরাই তো খুনি-গুণ্ডা। এদের হাত দিয়ে শহীদ হয়েছে আমাদের ছাত্র-জনতা।

রিজভী বলেন, পতিত স্বৈরাচার ষড়যন্ত্রের সুতা এখনো আছে, তার দোসররা একটি করে সুতা পাকাচ্ছে অস্থিতিশীল করতে, প্রতিটা রাষ্ট্রীয় সেক্টরের আওয়ামী দোসররা ওঁৎ পেতে বসে আছে। দোসররা শুনছে ‘দেশের কাছাকাছি পতিত শেখ হাসিনা আছে, সে ঢুকলে আবার চাড়া দিয়ে বেরিয়ে পড়বে’। শেখ হাসিনা চিনতেন না জনগণকে, সে ব্যবহার করেছে পুলিশ-র‌্যাবকে। এরা যতই ষড়যন্ত্র করুক প্রভুদের নিয়ে, কোনো কাজে আসবে না। জনগণ এই ষড়যন্ত্র রুখে দিবে।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এবং সমন্বয়ক, জাতীয়তাবাদী শ্রমিক দলের অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমন।


আরো সংবাদ



premium cement