২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আজ আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান

মাহমুদুর রহমান - ফাইল ছবি

কারা-নির্যাতিত দৈনিক আমার দেশ-এর সম্পাদক মাহমুদুর রহমান আজ রোববার আদালতে হাজির হবেন। তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার গণমাধ্যমকে জানান, মাহমুদুর রহমানের বিরুদ্ধে এখন পর্যন্ত ১২৭টি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে একটি মামলায় তাকে সাত বছর সাজাও দেয়া হয়েছে।

তিনি জানান, এই মামলার সাজা এবং গ্রেফতারি পরোয়ানা মোকাবেলা করতেই আজ (রোববার) ঢাকার নিম্ন আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান।

সংশ্লিষ্ট আইনজীবী এবং আমার দেশ পত্রিকার সাংবাদিক কর্মচারীরা জানান, সকাল ১০টার আগেই তারা পুরনো ঢাকার আদালত প্রাঙ্গণে সমবেত হবেন বিপ্লবী এই সম্পাদককে মিথ্যা মামলায় সাজা দেয়ার প্রতিবাদ জানাতে।

উল্লেখ্য, পলাতক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করার মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আদালতে আত্মসমর্পণ করবেন।

আহতদের দেখতে যান মাহমুদুর রহমান : ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ ও আহতদের চিকিৎসার খোঁজ নিতে রাজধানীর পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন কারানির্যাতিত সাংবাদিক ও দৈনিক আমার দেশ সম্পাদক ড. মাহমুদুর রহমান। গতকাল বিকেলে তিনি হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে ঘুরে সেখানে চিকিৎসাধীন ছাত্র-জনতার চিকিৎসার খোঁজখবর নেন। বর্তমানে হাসপাতালটিতে ছাত্র-আন্দোলনে আহত ৭৭ জন রোগী চিকিৎসাধীন। তাদের চিকিৎসা সহায়তা হিসেবে তাৎক্ষণিকভাবে মাহমুদুর রহমান ৫ লাখ টাকার অনুদান দেন। এর আগেও তিনি বিদেশ থেকেই ছাত্র-জনতার চিকিৎসার জন্য এক লাখ টাকা সহায়তা পাঠিয়েছিলেন।

সাবেক জ্বালানি উপদেষ্টা মাহমুদুর রহমান পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছাত্র-জনতার চিকিৎসা কার্যক্রমে কিছুটা অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন। এ সময় তিনি ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে আহত ছাত্র-জনতার সর্বোচ্চ চিকিৎসার জন্য পর্যাপ্ত সহায়তা প্রদান করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় তার সাথে আমার দেশ পত্রিকার বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী, সিটি এডিটর এম আবদুল্লাহ, প্রকৌশলী চুন্নু, সাংবাদিক আতাউর রহমান কাবুল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দীর্ঘ ছয় বছর প্রবাসে নির্বাসনে থাকার পর শুক্রবার দেশে ফেরেন মজলুম সম্পাদক মাহমুদুর রহমান।


আরো সংবাদ



premium cement
মিয়ানমার থেকে ৮৫ বাংলাদেশী আজ দেশে ফিরছেন হিজবুল্লাহর প্রধান নাসরাল্লাহকে হত্যার পর লেবাননে আরো ইসরাইলি হামলার আশঙ্কা মসজিদ থেকে ফেরার পথে মাইক্রোর ধাক্কায় ৪ শিশু শিক্ষার্থী নিহত কানপুরে তৃতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব তিস্তার পানি কমলেও ভাঙন আতঙ্কে বাসিন্দারা তালতলী সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি মামুন, সাধারণ সম্পাদক চুন্নু নির্বাচিত রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে অভিযুক্ত ইরানি গোষ্ঠীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের পদক্ষেপ উড়তে থাকা বার্সাকে মাটিতে নামালো ওসাসুনা নিহত সেনা কর্মকর্তা তানজিমের পরিবারের সাথে জামায়াত আমিরের স্বাক্ষাৎ মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় সাময়িক পর্যটক প্রবেশ নিষেধ

সকল