২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘হত্যা মামলার আসামি জিএম কাদের কিভাবে স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে মিটিং করে’

‘হত্যা মামলার আসামি জিএম কাদের কিভাবে স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে মিটিং করে’ - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগকে ফ্যাসিবাদে সহযোগিতা করা হত্যা মামলার আসামি জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সাথে স্বরাষ্ট্র উপদেষ্টা কিভাবে মিটিং করে এটা আমাদের প্রশ্ন। এই দালালদের সাথে মিটিং করা ছাত্র-জনতার আন্দোলনের স্পিরিটের বিরুদ্ধে। আগে এই দালালদের বিচার করতে হবে তারপর দেশের জনগণ সিদ্ধান্ত নিবে তাদের রাজনীতি করতে দেয়া হবে কি না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

শুক্রবার বিকেল ৫টায় গণঅধিকার পরিষদের বন্দর উপজেলা কার্যালয়ে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার গণঅধিকার পরিষদের কার্যালয় উদ্ভোধন ও উপজেলা কমিটি ঘোষণা উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে নতুন বাংলাদেশকে এগিয়ে নিতে তরুণদের এগিয়ে আসতে হবে। দেশের রাজনীতির গুণগত পরিবর্তনের জন্য মেধাবীদের দায়িত্ব নিতে হবে। শাসক পরিবর্তন হয়, শাসন ব্যবস্থার পরিবর্তন ঘটানোর জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা বিগত সময়ে ভারতের আধিপত্যের বিরুদ্ধে আন্দোলন করেছি। ভারত আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে অবৈধভাবে আওয়ামী লীগকে ক্ষমতায় রেখেছে। ভারতের মদদপুষ্ট কোনো দলকে বাংলাদেশের মানুষ আর ক্ষমতায় আসতে দেবে না। আমরা ইতোমধ্যে দেখেছি আমলাদের একটা অংশ আওয়ামী লীগকে পুনর্বাসনের চেষ্টা করছে, ডিসি নিয়োগেও এই কাজ করেছে। ৫৬ জন ডিসির ৪৯ জনই আওয়ামী লীগের সুবিধাভোগী। তাদের উদ্দেশে বলছি, আপনাদের এই অপচেষ্টা ছাত্র-জনতা মেনে নেবে না। আপনাদের এই পথ পরিহার করতে হবে।

গণঅধিকার পরিষদের নারায়ণগঞ্জ জেলার সভাপতি ইঞ্জিনিয়ার নাহিদ বলেন, ‘গণঅধিকার পরিষদ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে। চাঁদাবাদ, টেন্ডারবাজ, সন্ত্রাসদের ঠাঁই গণঅধিকার পরিষদে হবে না। আগামীতে সুন্দর ও গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা ভূমিকা পালন করবে।

সভায় সঞ্চালনা করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মহিবুল্লাহ। এছাড়াও বক্তব্য রাখেন- গণঅধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আক্তার হোসেন, সহ-সভাপতি তানজিলা আক্তার, নাজমুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি সবুজ প্রমুখ।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement