২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতীয় ও আওয়ামী ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ হতে হবে : রাশেদ প্রধান

- ছবি : নয়া দিগন্ত

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ভারতীয় এবং আওয়ামী প্রেতাত্মাদের নানাবিধ ষড়যন্ত্র চলছে। আমাদের সজাগ থাকতে হবে যেন কোনো ধরনের ষড়যন্ত্রে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আবারো বিপন্ন না হয়।

জাগপার পক্ষ থেকে বিএনপি এবং জামায়াতসহ সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা ফ্যাসিস্ট শেখ হাসিনা বিরোধী আন্দোলন যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের ৬৩টি রাজনৈতিক দল এক সাথে করেছিলাম, ঠিক একইভাবে এখনো ঐক্যবদ্ধ থাকি যাতে বাংলার মাটিতে গণহত্যাকারি শেখ হাসিনা এবং আওয়ামী লীগের অপরাজনীতি চিরতরে নিষিদ্ধ হয়।

শুক্রবার বিকেলে পল্টনে অবস্থিত শফিউল আলম প্রধান মিলনায়তনে জাগপার বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ছাত্র-জনতা এবং সকল বিরোধী দলের সম্মিলিত প্রচেষ্টায় গণঅভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা এবং আওয়ামীলীগের পতন হয়েছে। এ বিজয় কোনো নির্দিষ্ট ব্যক্তি, গোষ্ঠী অথবা দলের নয়, এ বিজয় বাংলাদেশের প্রতিটি গণতন্ত্রকামী মানুষের। আমরা বিশ্বাস করি প্রফেসর ইউনুসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারকে নির্বাচনের আগে পর্যাপ্ত সময় দেয়া প্রয়োজন রাষ্ট্র সংস্কারের জন্য নতুবা প্রশাসনে থাকা আওয়ামী প্রেতাত্মারা দেশকে অশান্ত করে তুলবে।

বিশেষ বর্ধিত সভায় রাশেদ প্রধান, শফিউল আলম প্রধানের আদর্শ এবং দেখানো পথে যারা বিশ্বাস করেন তাদের সকলকে ব্যারিস্টার তাসমিয়া প্রধানের জাগপার পতাকাতলে একত্রিত হওয়ার জন্য আহ্বান জানায় এবং আগামী ৪ মাসের সাংগঠনিক রূপরেখা তুলে ধরেন।

সভায় জাগপার প্রেসিডিয়াম কমিটির সদস্যবৃন্দ, কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলী, যুব জাগপা, শ্রমিক জাগপা এবং জাগপা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
আবেদনের যোগ্যতা না থাকলেও তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক! চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ৩ পুলিশ অফিসারসহ আহত ৪ যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে দ্রুত নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল এলো শরৎ জেনারেল এরশাদ ও রাষ্ট্রধর্ম নিয়ে যুক্তিতর্ক সমন্বয়কদের রাজনৈতিক দল প্রসঙ্গে চৌদ্দগ্রামে বিপুল পরিমাণ অস্ত্রসহ যুবলীগ নেতা গ্রেফতার শিবির নেতা-কর্মীদের ক্যাম্পাসে ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে হবে : কেন্দ্রীয় সভাপতি সঙ্কট উত্তরণে সামরিক সদস্যদের কাজে লাগানো সংস্কার-নির্বাচন নিয়ে কোনো অস্পষ্টতা নেই

সকল