২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আজ জাতিসঙ্ঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

ড. মুহাম্মদ ইউনূস - সংগৃহীত

জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতিসঙ্ঘ সদর দফতরের জেনারেল অ্যাসেম্বলি হলে নিউইয়র্কের স্থানীয় সময় সকাল ১০টায় তার ভাষণ দেয়ার কথা রয়েছে।

ভাষণে কী প্রেক্ষাপটে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করেছেন, রাষ্ট্র সংস্কারে তিনি কী কী উদ্যোগ নিয়েছেন সেগুলো তুলে ধরবেন বলে জানা গেছে। এছাড়া ফিলিস্তিনে গণহত্যা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অনতিবিলম্বে বন্ধ এবং রোহিঙ্গা সঙ্কট সমাধানে বিশ্ববাসীর সহযোগিতা ও সহায়তা চাইবেন তিনি।

একই সাথে জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন ও অন্যান্য বৈশ্বিক-আঞ্চলিক বিষয়গুলো ভাষণে তুলে ধরবেন বলেও জানা গেছে।

জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের এবারের মূল প্রতিপাদ্য ঠিক হয়েছে, ‘কাউকে পিছিয়ে রাখা নয়: বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য শান্তি, টেকসই উন্নয়ন এবং মানব মর্যাদার অগ্রগতিতে একসঙ্গে কাজ করা।’


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর সাথে উত্তেজনার মাঝেই ইসরাইলকে নতুন সামরিক সহায়তা যুক্তরাষ্ট্রের বৃষ্টিতে বন্ধ কানপুর টেস্ট ইসরাইলি হামলায় ৭ শতাধিক লেবানিজ নিহত বাংলাদেশের ইলিশ পেয়ে খুশি পশ্চিমবঙ্গের ব্যবসায়ীরা, কত দামে বিক্রি হচ্ছে? কানপুরে ভারতীয়দের হামলার শিকার টাইগার রবি লেফটেন্যান্ট তানজিম হত্যা : কক্সবাজার থেকে আরো ১ আসামি গ্রেফতার প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা প্রণয়ন করা হবে : আসিফ নজরুল এক্সপ্রেসওয়েতে প্রাইভেটকারের ধাক্কায় কিশোর নিহত আইসিসির প্রধান প্রসিকিউটরের সাথে গণহত্যার মামলা নিয়ে আলোচনা ড. ইউনূসের সংস্কার করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে : জামায়াত আমির রাজনৈতিক-রাষ্ট্র পরিচালনায় পরিবর্তন আনলে বিপ্লবের কাঙ্ক্ষিত ফল মিলবে না

সকল