২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রুহুল আমিন গাজীর মৃত্যুতে তারেক রহমানের শোক

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান - সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও সিনিয়র সাংবাদিক রুহুল আমিন গাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বুধকার এক বিবৃতিতে তিনি এই শোক প্রকাশ করেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুহুল আমিন গাজী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান শোক বিবৃতিতে বলেছেন, ‘মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিক রুহুল আমিন গাজী’র বলিষ্ঠ ও সাহসী ভূমিকা ছিল প্রশংসনীয়। স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাসী রুহুল আমিন গাজী বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মহান ব্রতকে সামনে রেখে যেভাবে নিরলস কাজ করেছেন, সেটি তার সতীর্থ সাংবাদিকরা আজীবন শ্রদ্ধার সাথে অনুসরণ করবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

তিনি বলেন, জেল-জুলুম সহ্য করেও মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার পক্ষে তার সাহসী উচ্চারণ দেশের মানুষের নিকট প্রশংসিত হয়েছিল। বারবার রাজরোষে পড়া সত্বেও রুহুল আমিন গাজী সর্বদা গণতন্ত্রের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করতে দ্বিধা করেননি। কর্মজীবনে অগণতান্ত্রিক শক্তির হুমকির মুখেও তিনি দায়িত্ব পালনে অবিচল ছিলেন।
সাংবাদিকতার জগতে তার অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য উল্লেখ করে তারেক রহমান আরো বলেন, তার মৃত্যু গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করলো।

তিনি পরম করুণাময় আল্লাহর দরবারে মোনাজাত করেন যেন আল্লাহ পাক তাকে জান্নাতবাসী করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা শ্রীবরদীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ : আহত ১৮ সিংড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত বেড়েছে পদ্মাসহ ৩ নদীর পানি, চাঁপাইনবাবগঞ্জে ফসলের ক্ষেত নিমজ্জিত পাবনায় ১৭ বছর পর সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনিময় সভা ‘মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে ইসরাইল’ রোহিঙ্গা সঙ্কট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান ড. ইউনূসের রুহুল আমিন গাজীর ইন্তিকালে আমিরে জামায়াতের শোক শাইখ সিরাজের বিরুদ্ধে ফারজানা ব্রাউনিয়ার মামলা মাল্টা বাগানের ৭০০ গাছ কেটে দিলো দুর্বৃত্তরা

সকল