২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রুহুল আমিন গাজীর মৃত্যুতে তারেক রহমানের শোক

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান - সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও সিনিয়র সাংবাদিক রুহুল আমিন গাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বুধকার এক বিবৃতিতে তিনি এই শোক প্রকাশ করেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুহুল আমিন গাজী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান শোক বিবৃতিতে বলেছেন, ‘মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিক রুহুল আমিন গাজী’র বলিষ্ঠ ও সাহসী ভূমিকা ছিল প্রশংসনীয়। স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাসী রুহুল আমিন গাজী বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মহান ব্রতকে সামনে রেখে যেভাবে নিরলস কাজ করেছেন, সেটি তার সতীর্থ সাংবাদিকরা আজীবন শ্রদ্ধার সাথে অনুসরণ করবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

তিনি বলেন, জেল-জুলুম সহ্য করেও মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার পক্ষে তার সাহসী উচ্চারণ দেশের মানুষের নিকট প্রশংসিত হয়েছিল। বারবার রাজরোষে পড়া সত্বেও রুহুল আমিন গাজী সর্বদা গণতন্ত্রের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করতে দ্বিধা করেননি। কর্মজীবনে অগণতান্ত্রিক শক্তির হুমকির মুখেও তিনি দায়িত্ব পালনে অবিচল ছিলেন।
সাংবাদিকতার জগতে তার অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য উল্লেখ করে তারেক রহমান আরো বলেন, তার মৃত্যু গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করলো।

তিনি পরম করুণাময় আল্লাহর দরবারে মোনাজাত করেন যেন আল্লাহ পাক তাকে জান্নাতবাসী করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
১০টি গ্রিড-সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে দরপত্র চাইতে পারে বিপিডিবি সমর্থন বজায় রাখতে জাতিসঙ্ঘ মঞ্চে জেলেনস্কি ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ দ্বি-রাষ্ট্রীয় সমাধান ফিলিস্তিনে স্থায়ী শান্তি নিশ্চিতের উপায় : বাইডেন মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা : রাশেদ খান মেনন কারাগারে চরফ্যাশনে মেঘনার পাড় থেকে নারীর লাশ উদ্ধার আ’লীগকে বাদ দিয়ে সংস্কার বা নির্বাচন অসম্ভব : জয় লেবাননে উত্তেজনা কমাতে ইরানের প্রেসিডেন্টকে ম্যাক্রোঁর অনুরোধ মোংলায় অস্ত্র-গোলাবারুদসহ ২ যুবলীগ কর্মী আটক ভারতের পছন্দের লোক রক্ত পিপাসু স্বৈরাচার শেখ হাসিনা : রিজভী

সকল