২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ক্ষমতায় এলে খাদ্য নিরাপত্তা ও কর্মসংস্থানের বিশেষ উদ্যোগ নেব : তারেক রহমান

তারেক রহমান - ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আগামীতে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় এলে বিএনপি প্রতিটি নাগরিকের জন্য খাদ্য নিরাপত্তা ও ব্যাপক কর্মসংস্থানের উদ্দেশ্য নিয়ে বিশেষ উদ্যোগ নেবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) স্বৈরাচারের পতন ও গণতন্ত্রের পথে যাত্রা এবং শহীদ পরিবার ও ক্ষতিগ্রস্তদের সহযোগিতা প্রদান উপলক্ষে কিশোরগঞ্জে বিশাল ‘গণসমাবেশে’ ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিকেল ৩টায় জেলার পুরাতন স্টেডিয়ামে কিশোরগঞ্জ জেলা বিএনপির আয়োজনে এই ‘গণসমাবেশ’ শুরু হয়।

দেশের প্রতিটি পরিবারকে খাদ্য নিরাপত্তা দেয়ার জন্য স্বপ্নের প্রকল্প ‘ফ্যামিলি কার্ড’ প্রদান করা হবে জানিয়ে তারেক রহমান বলেন, পরিবারের মা অথবা গৃহিণীর নামে এই কার্ড প্রদান করা হবে। রাষ্ট্রের পক্ষে সকল নাগরিক পর্যায়ক্রমে কার্ডটি পাবেন। প্রাথমিকভাবে গ্রামের সুবিধাবঞ্চিতরা এর আওতায় আসবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘ফ্যামিলি কার্ড’ সবাই পাবেন বিধায় কোনোপ্রকার দলীয় বা স্থানীয় প্রভাবে কাউকে বঞ্চিত করার সুযোগ থাকবে না। নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর একটি অংশ এই কার্ডের মাধ্যমে বিনামূল্যে বিতরণ করা হবে। প্রাথমিকভাবে গ্রামের সুবিধাবঞ্চিতদের জন্য ‘ফ্যামিলি কার্ড’ প্রবর্তন হলেও পরবর্তী সময়ে সকলেই এর প্রাপক হবেন। একটি পরিবারের সদস্য সংখ্যা সর্বোচ্চ চারজন বিবেচনায় এই কার্ডটি বিতরণ করা হবে।

স্বৈরাচারের পতন হলেও তাদের প্রেতাত্মারা ষড়যন্ত্র করছে মন্তব্য করে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন তারেক রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। আরো বক্তব্য রাখেন কিশোরগঞ্জের শহীদ পরিবার ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এবং বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই নিহত ২৭৪ বিএনপি নেতা হত্যা : সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৪৯ জনের নামে মামলা ব্রাহ্মণবাড়িয়ার ভারত সীমান্তে ১ হাজার কেজি ইলিশসহ পাচারকারী আটক ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম ভারতের কাছে বন্যা ও বৃষ্টিপাতের তথ্য চাওয়া হবে : পানিসম্পদ উপদেষ্টা ছেলের ফল জালিয়াতি, বাবা ওএসডি কুলাউড়ায় সীমান্তে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকালে এক যুবক আটক আগামী সপ্তাহে গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে : তথ্য উপদেষ্টা কক্সবাজারে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, আটক ২ আনোয়ারায় সাগর থেকে একজনের লাশ উদ্ধার

সকল