২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্রলীগের পদ নিয়ে যে ব্যাখ্যা দিলেন শিবিরের ঢাবি সেক্রেটারি

এস এম ফরহাদ - ছবি : সংগৃহীত

ছাত্রলীগের একটি কমিটিতে একসময় পদ থাকা নিয়ে ব্যাখ্যা দিয়েছেন ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সেক্রেটারি জেনারেল এস এম ফরহাদ। তিনি জানিয়েছেন, ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সাথে তার সম্পৃক্ততা নেই।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথাগুলো বলেন ফরহাদ।

গত শনিবার ঢাবি শিবিরের সভাপতি সাদিক কায়েমের পরিচয় সামনে আসে। তিনি নিজেই তা প্রকাশ করেন। পরদিন পাওয়া যায় সেক্রেটারি জেনারেল ফরহাদের পরিচয়।

তার পরিচয় প্রকাশ্যে আসার পর এ নিয়ে আলোচনার সৃষ্টি হয়েছে। কারণ, তিনি ছাত্রলীগেরও পদধারী ছিলেন বলে পক্ষে-বিপক্ষে কথা রয়েছে। নেতৃত্বে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনেরও।

ঢাবি শিবিরের সেক্রেটারি জেনারেলের ছাত্রলীগের পদে থাকা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নানা আলোচনা হচ্ছে। এমন পরিস্থিতিতে বিবৃতি দিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন ফরহাদ।

তিনি বলেন, ‘সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সাথে আমার সম্পৃক্ততা নেই। ছাত্রলীগের কোনো পদ-পদবির জন্য কোনো সিভি (জীবন বৃত্তান্ত) আমি কখনো কাউকে দিইনি। বিভাগ-ইনস্টিটিউটের কমিটিতে কাকে রাখা হবে, সেটা সংশ্লিষ্ট ছাত্রসংগঠনের সিদ্ধান্ত। সেখানে আমাকে কেন জড়ানো হচ্ছে, যেখানে আমি ইনস্টিটিউটে ছাত্রলীগের সাথে কোনোভাবেই সম্পৃক্ত নই।’

ফরহাদ আরো বলেন, বিষয়টিকে তারা ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের চেতনা ধ্বংস করার ষড়যন্ত্র বলে মনে করেন।

ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

বিবৃতিতে ফরহাদ আরো বলেন, ‘আমি হল ডিবেটিং ক্লাবের সভাপতি এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করার সময় বিতর্কের বিভিন্ন আয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের উপস্থিত থাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যাচ্ছে, যার সব কটিই ছিল ডিবেটিং ক্লাবসংশ্লিষ্ট আয়োজন, কোনো রাজনৈতিক আয়োজন নয়।’


আরো সংবাদ



premium cement
ব্রাহ্মণবাড়িয়ার ভারত সীমান্তে ১ হাজার কেজি ইলিশসহ পাচারকারী আটক ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম ভারতের কাছে বন্যা ও বৃষ্টিপাতের তথ্য চাওয়া হবে : পানিসম্পদ উপদেষ্টা ছেলের ফল জালিয়াতি, বাবা ওএসডি কুলাউড়ায় সীমান্তে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকালে এক যুবক আটক আগামী সপ্তাহে গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে : তথ্য উপদেষ্টা কক্সবাজারে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, আটক ২ আনোয়ারায় সাগর থেকে একজনের লাশ উদ্ধার ‘কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার প্রতিশ্রুতি দিতে হবে’ ঋণ চেয়ে ৪ উপদেষ্টা ও গভর্নরকে বেক্সিমকোর চিঠি

সকল