২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্রলীগের ২ দাবি

ছাত্রলীগের লোগো - ছবি : সংগৃহীত

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে রোববার এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জল হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শামীম মোল্লা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আব্দুল্লাহ আল মাসুদসহ দেশের বিভিন্ন প্রান্তে সংঘটিত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়।

নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রলীগ।

সম্প্রতি ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একই দিনে দু’জনকে পিটিয়ে হত্যার ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচনা সৃষ্টি করে।

উল্লেখ্য, ক্ষমতাচ্যুত শেখ হাসিনার সরকার পতনের আগে ছাত্রলীগই বিশ্ববিদ্যালয়গুলোতে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছিল।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ‘সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়টি গুজব’ পার্বত্য এলাকায় সহিংসতায় আহতদের পাশে রাঙ্গামাটি জামায়াত আমাদের সরকারি পর্যায়ে নীরবতার দিন শেষ, ভারতকে উদ্দেশ করে রিজওয়ানা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি, প্রোভিসি ও কোষাধ্যক্ষ নিয়োগ শ্রীপুরে ঝুটের গোডাউনে আগুন ২১ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৩ কোটি ডলার ‘ফারাক্কা বাঁধের কারণে সুন্দরবনের প্রতিবেশ ব্যবস্থার ভারসাম্য নষ্ট হয়েছে’ নোয়াখালীতে দিনমজুরকে হত্যা বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ আহত শিক্ষার্থীদের চিকিৎসা দিতে ঢাকায় চীনা মেডিক্যাল টিম

সকল