২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘জি এম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে’

‘জি এম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে’ - ছবি : নয়া দিগন্ত

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেছেন, যাত্রাবাড়ী থানায় জি এম কাদেরের নামে হত্যা মামলা হলেও তাকে আটক করা হচ্ছে না। তিনি প্রতিদিনই মিডিয়াতে কথা বলছেন। অবিলম্বে জি এম কাদের ও হাসিনার দোসর মজিবুল হক চুন্নুকে আটক করতে হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গণঅধিকার পরিষদ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধন প্রাপ্ত হওয়ায় কদমতলী থানা গণঅধিকার পরিষদের এক পথসভা ও শুভেচ্ছা মিছিলে তিনি এ কথা বলেন।

পরে বিকেল ৫টায় রায়েরবাগ বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু করে কদমতলী থানার বিভিন্ন এলাকা পদক্ষিণ করে মিছিলটি।

মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় আবু হানিফ বলেন, ‘ছাত্র জনতার আন্দোলনে কদমতলী এলাকার মানুষ যে সাহসী ভূমিকা পালন করেছে তা স্মরণীয় হয়ে থাকবে। আজকে বিপ্লবের মধ্য দিয়ে নতুন বাংলাদেশে এক নতুন চাঁদাবাজ ও দখলদারের উৎপত্তি হয়েছে। আপনারা সাবধান হয়ে যান, তা না হলে শেখ হাসিনার চেয়েও ভয়ংকর পরিণতি আপনাদের হবে। আওয়ামী ফ্যাসিবাদকে দীর্ঘায়িত করার জন্য জাতীয় পার্টি সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য জেলা পর্যায়ে সেনাবাহিনীকে যে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে তা ইতিবাচক হিসেবে দেখছে গণঅধিকার পরিষদ। আমরা মনে করি এখনকার পরিস্থিতি উন্নতি করার জন্য এর বিকল্প ছিলো না। দেশ প্রেমিক সেনাবাহিনী দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক করবে এটা আমাদের প্রত্যাশা। যারা নির্বাচনের জন্য অস্থির হয়ে গেছেন তাদের বলব আপনারা গত ১৫ বছর অনেক জুলুম অত্যাহারের শিকার হয়েছেন আর একটু ধৈর্য ধরুণ।

দলের উচ্চতর পরিষদ সদস্য আব্দুজ জাহের বলেন, আওয়ামী লীগের পতন হলেও এখনো রাষ্ট্রের প্রতিটি সেক্টরে ফ্যাসিবাদী ব্যবস্থা রয়ে গেছে। এদেশ থেকে ফ্যাসিবাদী ব্যবস্থার মূলোৎপাটন করা পর্যন্ত গণঅধিকার পরিষদের আন্দোলন চলমান থাকবে।

সেনাবাহিনীর ম্যাজিস্ট্রিসি ক্ষমতা নিয়ে আব্দুজ জাহের বলেন, দেশে শান্তিশৃঙ্খলা ফিরিয়ে এনে জনমানুষের জীবন স্বাভাবিক করার জন্যই আপনাদেরকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে। আপনাদের দ্বারা যাতে সাধারণ জনগণ কোনোপ্রকার হয়রাণির শিকার না হয় সেদিকে সজাগ থাকবেন।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিন বলেন, গণঅধিকার পরিষদের দরজা সকলের জন্য খোলা। তবে এক শ্রেণির লোকের জন্য গণঅধিকার পরিষদ নিষিদ্ধ। তারা হলেন দখলবাজ, চাঁদাবাজ, খুন রাহাজানির সাথে জড়িত যারা এবং বিগত ফ্যাসিস্টের সাথে যারা সরাসরি ২৪ সালের হত্যাকাণ্ডের সাথে জড়িত।

পথসভায় সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল। এ সময় দলের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement