০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দু' মাসে ১২০০ কিলোমিটার ঘুরে ঘরে ফিরল বিড়াল!

দু' মাসে ১২০০ কিলোমিটার ঘুরে ঘরে ফিরল বিড়াল! - ছবি : সংগৃহীত

হারিয়ে গিয়েছিল আচমকা। বহু খোঁজ করেও কোনো সন্ধান মেলেনি। তবে আবার আচমকাই দু'মাস পর খবর আসে, পাওয়া গিয়েছে তাকে। ইতিমধ্যে ওই সময়কালে যে নাকি ঘুরে ফেলেছে ১২০০ কিলোমিটার। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বিড়ালের প্রত্যাবর্তনের নেপথ্যে মাইক্রোচিপ!

সুজান এবং বেনি অ্যাঙ্গুয়ানো ৪ জুন ঘুরতে গিয়েছিলেন ফিশিং ব্রিজ আরভি পার্কে। সেখানেই ঘটে বিপত্তি। আচমকা বনের ভেতর চলে যায় তাদের শখের বিড়াল। সুজান আন্তর্জাতিক এক সংবাদ সংস্থায় জানিয়েছিলেন, ঘটনার পরের কয়েক দিন বেনি জঙ্গলে বেশ কয়েক ঘণ্টা ধরে তাদের প্রিয় পোষ্য রাইনে বিউর খোঁজ করতেন। তবে খোঁজ মেলেনি। বেশ কয়েক দিন পরও কোনো খোঁজ না মেলায়, ঘরে ফিরে যান দম্পতি।

রেইন বিউ এবং স্টার, যখন তাদের বয়স মাত্র ১১ সপ্তাহ ছিল, তখন এই দম্পতি দুই বিড়ালকে ঘরে নিয়ে আসেন। রায়না হারিয়ে যাওয়ার পর, আরো একটি বিড়ালকে ঘরে আনেন তারা। তবে প্রায় দু'মাস পর, ঘটে ফিরল রেইনও। বাড়ি থেকে প্রায় ১৯০ মাইল দূরে, ক্যালিফোর্নিয়ার রোজভিলে তাকে পাওয়া যায়।

এক সংবাদ সংস্থা জানাচ্ছে, প্রায় দু'মাস ধরে, বহু পথ পেরিয়ে তার ঘরে ফেরার অন্যতম কারণ হচ্ছে মাইক্রোচিপ। নিখোঁজ সিয়ামিজ বিড়ালকে খুঁজে পাওয়া গিয়েছে তার মাইক্রোচিপের কারণেই।
সূত্র : আজকাল

 


আরো সংবাদ



premium cement