১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছওয়াবের খাদ্যসামগ্রী বিতরণ’

‘বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছওয়াবের খাদ্যসামগ্রী বিতরণ’ - ছবি : নয়া দিগন্ত

আকস্মিক বন্যায় বিপর্যস্ত বৃহত্তর নোয়াখালী, কুমিল্লা ও ফেনীর বিস্তীর্ণ এলাকা। এই দুর্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের সব শ্রেণি, পেশা ও ধর্মের মানুষ। এরই ধারাবাহিকতায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বেসরকারি ও সামাজিক উন্নয়ন সংস্থা ‘সোশ্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার এন্ড এডভান্সমেন্ট ইন বাংলাদেশ’ (ছওয়াব)।

ছওয়াব ত্রাণ তৎপরতায় প্রশংসনীয় ভূমিকা পালন করছে।

ছওয়াব বন্যার শুরু থেকে বিরামহীনভাবে কুমিল্লা জেলারলাকসাম-মনোহরগঞ্জ উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চলে সফলভাবে, বড় আকারের জরুরি ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। গত কয়েক দিনে বন্যায় ক্ষতিগ্রস্ত ছয় হাজার ৫০০টি পরিবারের মাঝে জরুরি খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করেছে।

প্রতিটি পরিবারকে ২৫ কেজি চাল, আটা, চিড়া, সাবান, চিনি, লবণ ও ডালসহ অন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর একটি প্যাকেট দেয়া হয়েছে, যার মোট ওজন ছিল ৪৩ থেকে ৪৮ কেজি।

এছাড়া সাত হাজার ২০০টি পরিবারের মাঝে রান্না করা খাবার সরবরাহ করা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে ছওয়াব আয়োজিত একটি ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষভাবে ক্ষতিগ্রস্ত এলাকার ৪০০টি পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। স্থানীয় সমাজসেবক লাকসাম সুরক্ষা সিটির এম আসাদুজ্জামান ভুট্টো এই কার্যক্রমকে সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নাগাইশ দরবার শরীফ কমপ্লেক্সের সভাপতি মাওলানা মোশতাক ফাইজি উপস্থিত থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি ছওয়াব বাংলাদেশের অক্লান্ত প্রচেষ্টার প্রশংসা করেন।

দুর্যোগকবলিতদের পাশে দাঁড়ানোর গুরুত্বের ওপর জোর দেন এবং স্থানীয় জনগণের দুঃখ-দুর্দশা লাঘব করতে ছওয়াবের গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা নির্বাহী অফিসার আবদুল হাই সিদ্দিকী।

এ সময় ছওয়াবের পরিচালক (অপারেশন্স) মোহাম্মদ আফতাবুজ্জামান বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং তাদের এই দুর্যোগকালীন সময়ে পাশে থাকব। এই কার্যক্রম সফল করার জন্য স্থানীয় সহযোগীদের সহায়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল এবং আমরা তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, ছওয়াব আশা করে সমাজের বিত্তবানরাও ছওয়াবের কাজে উৎসাহী হয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ধারাবাহিকভাবে ত্রাণ কর্যক্রমের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর পুনর্বাসন ও আর্থিক সহযোগিতায় সম্মিলিতভাবে এগিয়ে আসবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছওয়াবের প্রোগ্রাম ম্যানেজার মো: লোকমান হোসেন তালুকদার, ডেপুটি ম্যানেজার (মনিটরিং) এসএম এমদাদুল ইসলাম, তহবিল সংগ্রহ এবং যোগাযোগের ডেপুটি ম্যানেজার মো: খোরশেদ আলম এবং আবু সাঈদ মোল্লা প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সহকর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতি বগুড়ায় আমরা বিএনপি পরিবারের সহায়তা পেল ৩ শহীদ পরিবার শিক্ষাভবনে দুই গ্রুপের উত্তেজনা ও হাতাহাতি কাঁচপুরে ছয় হাজার স্কয়ার ফুটের ক্যালিগ্রাফিতে ঐক্যের ডাক ‘মহানবী সা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ন্যায্য অধিকার নিশ্চিত করে গেছেন : আল্লামা আবদুল হাই নদভী এনআইডি কার্যক্রম স্থানান্তরে ভোটার তালিকা প্রশ্নবিদ্ধ হবে ডিআরইউর সাবেক সভাপতি আজমল খাদেমের ইন্তেকাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী : জাতীয় আইনজীবী সমিতি ১৫ বছর আমার কণ্ঠ রোধ করে রাখা হয়েছিল : মনির খান অরুণা ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে মামলা এশিয়ান ট্যুরিজম ফেয়ার কাল থেকে

সকল