১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এতিমদের আগামীর দিন উজ্জ্বল করতে ছওয়াবের মহতী উদ্যোগ

এতিমদের আগামীর দিন উজ্জ্বল করতে ছওয়াবের মহতী উদ্যোগ - ছবি : নয়া দিগন্ত

বেসরকারি ও সামাজিক উন্নয়ন সংস্থা ‘সোশ্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার অ্যান্ড অ্যাডভান্সমেন্ট ইন বাংলাদেশ’ (ছওয়াব) এতিম শিক্ষার্থীদের জন্য কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় ‘স্কলারশিপ প্রোগ্রামের’ আওতায় ১৮ আগস্ট কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুই দিনব্যাপী ‘ফুডপ্যাক ও বাইসাইকেল বিতরণ-২০২৪’ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

ওই অনুষ্ঠানে ছওয়াবের ডিরেক্টর অপারেশন্স জনাব মোহাম্মদ আফতাবুজ্জামানের সভাপতিত্বে ছওয়াব প্রোগ্রাম অফিসার জনাব বোরহান উদ্দিনের সঞ্চালনায় প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার এডিসি (শিক্ষা) জনাব মিজানুর রহমান, ছওয়াবের প্রোগ্রাম ম্যানেজার লোকমান হোসাইন তালুকদার, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ডা: আব্দুল মান্নান, বাংলাদেশ প্রেস ক্লাবের সেক্রেটারি জনাব আব্দুল আলীম, বিশিষ্ট ব্যবসায়ী জনাব ডা: রুহুল আমিন, ছওয়াবের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আবু সাঈদ মোল্লাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ২০২৪ সালের জন্য ১০১ জন বাচ্চার মধ্যে প্রতিজন বাচ্চাকে খাদ্য সামগ্রী হিসেবে ৭৫ কেজি চাল, পাঁচ কেজি ডাল, পাঁচ লিটার তেল, তিন কেজি গুড়ো দুধ, ১০ কেজি আলু, একটি পোশাক সেট, এক সেট স্কুল ইউনিফর্ম, শিক্ষা উপকরণের স্কুলব্যাগ, ছাতা, জ্যামিতি বক্স, ড্রইং সেটসহ ১৮টি নোটবুক, ১২টি কলম, ১২টি পেন্সিল, ছয়টি ইরেজার, ছয়টি শার্পনার এবং স্কুলের যাতায়াতের জন্য বাইসাইকেল বিতরণ করা হয়।

উল্লেখ্য, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ করে সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত পথশিশু ও এতিমদের মাঝে নানাবিধ সহযোগিতা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। ছওয়াব আশা করে সমাজের বিত্তবানরাও ছওয়াবের কাজে উৎসাহী হয়ে মানবিক কাজে এগিয়ে আসবে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement

সকল