১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাংবাদিকদের ওপর হামলা, গভীর উদ্বেগ বিএফইউজে’র

- ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা নিয়ে সৃষ্ট পরিস্থিতির সংবাদ সংগ্রহে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা হামলার শিকার হচ্ছেন। এ ঘটনায় সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বুধবার (১৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ বলেন, আন্দোলন কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গিয়ে গত কয়েক দিনে দেশের নানা স্থানে সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন। গণমাধ্যমের ক্যামেরা-গাড়ি ভাংচুর করা হচ্ছে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের হামলার শিকার হওয়া কোনোভাবেই সাংবাদিক সমাজ মেনে নেবে না। আমরা এ সব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারপূর্বক বিচারের দাবি জানাচ্ছি। একই সাথে সাংবাদিক হিসেবে আমরা মনে করি, কোটার যৌক্তিক সমাধানে আন্দোলনকারী, বিচার বিভাগ ও নির্বাহী বিভাগকে এক সাথে কাজ করা উচিৎ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল