০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাংবাদিকদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ বিএফইউজে ও ডিইউজে’র

সাংবাদিকদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ বিএফইউজে ও ডিইউজে’র - ছবি: সংগৃহীত

রাজধানীর শাহবাগে কোটা বিরোধীদের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সময় টেলিভিশনের এসোসিয়েট সিনিয়র রিপোর্টার ত্বোহা খান তামিম ও জ্যেষ্ঠ চিত্র সাংবাদিক সামছুল আরেফিন প্রিন্স, সুমন সরকার ও সালাউদ্দিন আল মামুন। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। এই ধরনের হামলার সাথে যারা জড়িত অবিলম্বে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে যখন কোনো সাংবাদিক হামলার শিকার হন তখন তা মেনে নেয়া যায় না জানিয়ে বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে সাংবাদিক সমাজ ‘সন্ত্রাসীদের মতো আচরন’ প্রত্যাশা করে না। তাই স্বাধীনভাবে যেন সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারেন তা সংশ্লিষ্ট সকল মহলকেই নিশ্চয়তা দিতে হবে।

যৌথ বিবৃতিতে নেতারা আরো বলেন, এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে এবং এর সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে সাংবাদিক সমাজ রাজপথে ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে নামতে বাধ্য হবে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement