০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

আসমা আব্বাসীর ইন্তেকালে কালচারাল একাডেমির শোক

- প্রতীকী ছবি

শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক আসমা আব্বাসীর ইন্তেকালে শোক প্রকাশ করেছে বাংলাদেশ কালচারাল একাডেমির (বিসিএ)।

শুক্রবার (৫ জুলাই) বাংলা সাহিত্য, সংস্কৃতি ও শিক্ষাক্ষেত্রে আসমা আব্বাসীর অবদান উল্লেখ করে কালচারাল একাডেমির পক্ষ থেকে সংগঠনটির সভাপতি সাহিত্য-সংস্কৃতি সংগঠক আবেদুর রহমান ও সেক্রেটারি ইবরাহীম বাহারী এক বিবৃতি দিয়েছেন।

শোক বিবৃতিতে তারা মরহুমার রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের ধৈর্যধারণের তৌফিক কামনা করেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

আসমা আব্বাসী বরেণ্য শিল্পী মুস্তফা জামান আব্বাসীর সহধর্মিনী। ছোটবেলা থেকেই বই পড়ার প্রতি আগ্রহ ছিল আসমা আব্বাসীর। মামা সৈয়দ মুজতবা আলীর উৎসাহে জড়িয়ে পড়েন সাহিত্য চর্চায়। পেশা হিসেবে শিক্ষকতাকে বেছে নিলেও আসমা আব্বাসী পরিচিত হয়ে ওঠেন লেখক হিসেবে। রেডিও-টিভির আলোচক ও উপস্থাপক হিসেবেও পান ব্যাপক জনপ্রিয়তা।

বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক আসমা আব্বাসী শ্রেষ্ঠ কলেজ শিক্ষক হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের স্বর্ণপদক পেয়েছেন। সম্পৃক্ত ছিলেন সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে। সংগঠক হিসেবে বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানে কাজ করেছেন। আসমা আব্বাসী স্বামী, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
দ্বীন কায়েমে উলামা-মাশায়েখদের ঐক্যবদ্ধ হতে হবে : রফিকুল ইসলাম খাঁন ইউক্রেনের খারকিভ অঞ্চলে মাইন বিস্ফোরণে ৫ জন নিহত ফরিদপুরে পর্দাকাণ্ডের হাসপাতালে একের পর এক অগ্নিকাণ্ড! কারা জড়িত? নিয়ামতপুরে ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২ খালেদা জিয়ার নিঃস্বার্থ মুক্তি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে : মির্জা ফখরুল বাকৃবিতে বাংলা ব্লকেড : তৃতীয় দিনের মতো রেলপথ অবরোধ মস্তিষ্কের যত কর্মকাণ্ড লংগদুতে বিদেশী ব্রান্ডের সিগারেটসহ আটক ৩ বগুড়ায় রথযাত্রায় আহতদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী বাজারে চকচকে চাল আর থাকবে না : খাদ্যমন্ত্রী আসামে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৮

সকল