১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

৫ বীরকন্যাকে সম্মাননা দিলো ‘চেষ্টা’

৫ বীরকন্যাকে সম্মাননা দিলো ‘চেষ্টা’ - ছবি : সংগৃহীত

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে নির্যাতনের শিকার পাঁচ বীরকন্যাকে সংবর্ধনা দিয়েছে বেসরকারি নারী সংগঠন ‘চেষ্টা’।

সোমবার (২৪ জুন) সকালে পটুয়াখালী এলজিইডি মিলনায়তনে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেষ্টার প্রেসিডেন্ট লায়লা নাজনীন হারুন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: লতিফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার বাদল ব্যানার্জী।

বীরকন্যারা হলেন পটুয়াখালীর নারী মুক্তিযোদ্ধা আলেয়া বেগম (২৩৯), জামিলা বেগম (২৬৩), রিজিয়া বেগম (৩৫৫), হাজেরা বেগম (৩৪৯) ও ছৈতুন বেগম (৩৫৪)। এই পাঁচজন বীর কন্যার প্রত্যেককে একটি করে দুধের গাভী চেষ্টা’র পক্ষ থেকে উপহার দেয়া হয়। এই গাভী দিয়ে তারা তাদের জীবন চালাবেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সামনে সাধারণ সম্পাদক দিলরুবা বেগম চেষ্টার বিগত ১৩ বছরে কার্যক্রমের বিবরণ তুলে ধরেন। এছাড়া উপস্থিত ছিলেন চেষ্টা’র প্রচার সম্পাদক কনক মাহমুদ সুলতানা, সদস্যদের মধ্যে নিম্মী চৌধুরী, গুলশান নাসরিন চৌধুরী, রিফফাত লুসি, শাহনাজ মান্নান, মাহমুদা সুলতানা, নাসিমা জামান, সাকেরা খান, সাহানা পারভিন এবং মনোয়ারা তাহিরসহ সমাজের গণ্যমান্য ব্যক্তি এবং বীর মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে এইসব নারীদের অবদান সম্মানের সাথে আমাদেরকে স্মরণ করতে হবে। সারাদেশে এমন বীরকন্যা যারা আছেন তাদেরকে খুঁজে বের করতে হবে। তাদের খোজ রাখতে হবে। তাদের পাশে আমাদেরকে দাঁড়াতে হবে। তারা যেন সুন্দরভাবে বেঁচে থাকতে পারে তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।


আরো সংবাদ



premium cement

সকল