০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
খতমে নবুওয়ত সম্মেলনে বক্তারা

পঞ্চগড়ে কয়েক হাজার মানুষকে অজ্ঞাত আসামি করে হয়রানি করা হচ্ছে

খতমে নবুওয়ত সম্মেলন অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

তাহাফফুজে খতমে নবুওয়তের মহাসচিব ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেছেন, গতবছর পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সালানা জলসা বন্ধের দাবিতে আন্দোলনে অংশগ্রহণকারী নবীপ্রেমিক জনতার বিরুদ্ধে কাদিয়ানী সম্প্রদায়ের দায়ের করা মিথ্যা ও বানোয়াট ৩৭টি মামলায় স্থানীয় আলেম উলামা ও তৌহদী জনতার প্রায় ২৫০০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া কয়েক হাজার মানুষকে অজ্ঞাত আসামি করে হয়রানি করা হচ্ছে। ইতোমধ্যে কয়েকটি মামলার চার্জশিটও দাখিল করা হয়ে গেছে। এসব মামলায় অনেকে গ্রেফতার হয়ে কারাবন্দী হয়ে আছেন। অনেকের নামে ওয়ারেন্ট জারি হয়েছে। এই সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে এবং এই সব মামলায় যারা গ্রেফতার হয়েছেন তাদেরকে অবিলম্বে মুক্তি দিতে আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

শনিবার আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে পঞ্চগড় কমিউনিটি সেন্টারে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা কমিটির সভাপতি মাওলানা আব্দুল হান্নান।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তাহাফফুজে খতমে নবুওয়তের সহ-সভাপতি, হেফাজতে ইসলামের নায়েবে আমির ও বেফাক বোর্ডের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, কাদিয়ানী সম্প্রদায়ের দায়ের করা মিথ্যা মামলা দেখে হতাশ হওয়া যাবে না। তাদের সকল অপতৎপরতা রুখে ঈমানী শক্তিতে বলিয়ান হয়ে খতমে নবুওয়তের কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন তাহাফফুজে খতমে নবুওয়ত ও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। ক্বারী আব্দুল্লাহ নোমান ও মাওলানা সুলতান মাহমুদের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা শিব্বির আহমদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নুর, সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, সহকারী দাওয়া সম্পাদক মাওলানা সুলতান আহমদ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা মুমিনুল ইসলাম, পঞ্চগড় জেলা সহ-সভাপতি মাওলানা মাহমুদুল আলম, মাওলানা মুহাম্মদ ইয়াছিন, মাওলানা আবদুল্লাহ, মাওলানা জুবায়েরসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 


আরো সংবাদ



premium cement