২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উন্মুক্ত ইসলামী শিক্ষা ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

উন্মুক্ত ইসলামি ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ - ছবি : সংগৃহীত

শীতার্ত দরিদ্র ও অসহায় মানুষ পেয়েছে উন্মুক্ত ইসলামী শিক্ষা ফাউন্ডেশনের উষ্ণতার ছোঁয়া। ‘ত্রাণ ও দুর্যোগ সহায়তা প্রকল্প’-২৩-এর আওতায় প্রথম ধাপে শীতার্ত দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে বেসরকারি সেবা সংস্থা উন্মুক্ত ইসলামি শিক্ষা ফাউন্ডেশন।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় প্রথম ধাপে টঙ্গী-সহ গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারীতে প্রায় ৪০টি পয়েন্টে ৮০০ জ্যাকেট কম্বল পাঠিয়েছে ফাউন্ডেশনটি।

সংস্থাটির প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি মাসউদুল করিম বলেন, মানুষ মানুষের জন্য। অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সকলের উচিত গরিব সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। শীতবস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়, বরং আমাদের নৈতিক দায়িত্বও বটে।

তিনি আরো বলেন, হৃদয়ে মানবতাবোধকে জাগ্রত করে সমাজের সকল সুবিধা বঞ্চিত মানুষের জন্য আলেম সমাজের কাজ করা উচিত। এতে ধর্মীয় কাজগুলো করতে সহজ হবে। সমাজে ইসলামের প্রসার-প্রচারের কাজের ক্ষেত্রে সেবামূল কাজ অগ্রণী ভূমিকা রাখবে। আলহামদুল্লাহ ‘উন্মুক্ত ইসলামী শিক্ষা ফাউন্ডেশন’ ‘ত্রাণ ও দুর্যোগ সহায়তা প্রকল্প-২৩’-এর আওতায় প্রথমে ধাপে শীতার্ত দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে। এই ধারাবাহিকতা চালু থাকবে ইনশাল্লাহ।

সংস্থাটির প্রতিষ্ঠাতা পরিচালক আরো বলেন, কম্বল বিতরণ ও দাওয়াহ কার্যক্রমে যে কারো অংশগ্রহণের সুযোগ রয়েছে। এ বিষয়ে ফাউন্ডেশনের বক্তব্য হলো- ‘মাত্র ৩৮০ টাকা দান করে একটি কম্বল বিতরণ ও দাওয়াহ কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেন। এছাড়াও এ খাতে যেকোনো পরিমাণ টাকা দান করা যাবে।’

উল্লেখ্য, উন্মুক্ত ইসলামী শিক্ষা ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান—এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে ২০১৫ সাল থেকে কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যে জনকল্যাণমূলক কাজ ও দেশের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার মাধ্যমে সর্বত্র বেশ সুনাম ও প্রশংসা কুড়িয়েছে বেসরকারি এই সেবা সংস্থাটি।


আরো সংবাদ



premium cement